WODWARS’ European Fitness Championship 2015, Interview With the Winner

Feb 04, 11:03 am
Klaus Uggerhoj

Orbex তার ORBEX Athelete এবং ‘WODWARS’ ফিটনেস প্রতিযোগিতা বিজয়ী KLAUS UGGERHOJ এর সাথে কথা বলেছে। তিনি সাইপ্রাসে ৩৬ ঘন্টা ব্যায় করে, এবং এই সময়ে তিনি ‘WODWARS’ ইউরোপ ২০১৫ প্রতিযোগিতা জিতে নেন, তিনি সাইপ্রাসের গরম আবহাওয়া উপভোগ করেন এবং ফিরে আসার সিদ্ধান্ত নেন।

Klaus, সাইপ্রাসে আপনার প্রথম অনুভূতি কি? এবং সাইপ্রাস ক্রস্ফিট মুভমেন্টের ব্যাপারে আপনার কি ধারণা?
সাইপ্রাসে এই প্রথম আমি আসি এবং সাথে সাথেই এখানের উষ্ণ আবহাওয়ার ভক্ত হয়ে যায়। বছরের এই সময় ডেনমার্কে ঠান্ডা বাতাস, বরফযুক্ত রাস্তা এবং অনেক সময় বরফও পড়ে। তাই এই সব থেকে কিছুটা সময়ের জন্য বাইরে থাকতে পেরে ভালই লাগছে যদিও আমি সাইপ্রাসে মাত্র ৩৬ ঘন্টার জন্য রয়েছি।

এই প্রতিযোগিতার ব্যাপারে আমাদের কিছু বলুন, আপনি যেমনটি আশা করেছিলেন তেমনটাই কি হয়েছে?

আবারো আপনি চমকে গিয়েছিলাম এই অনুষ্ঠানের নির্মাণ দেখে। ক্রস্ফিট প্রতিযোগিতার এক মূল বিষয় হলো টাইম শিডিউল, যখন অনেক বিভাগ এক জায়গায় প্রতিযোগিতা করছে। এবং এই প্রতিজ্ঞা ‘WODWARS’ ইউরোপ ২০১৫ ভালোই রাখতে পেড়েছে এবং আমি তার শ্রদ্ধা করি। বিচারকরাও অনেক ভালো কাজ করেছেন এবং ‘Eleiko’ যন্ত্রপাতিগুলো ভালোই ছিল।

এই প্রতিযোগিতার জন্য আপনার প্রস্তুতি কেমন ছিল? এই বছর আপনি কয়টি প্রতিযোগিতার অংশ নেন?
আমি আইসলেন্ড এবং কোপেনহাগেন এর ট্রেনিং কেম্পে অংশ নেই যা আমাকে অনেকটাই উপকৃত করেছে। অন্যদিকে ‘WODWARS’ এর পাশাপাশি মেরিডিয়ান অঞ্চলে এবং ডেনমার্কের কিছু প্রতিযোগিতায় অংশ নেই। আঘাতের কারনে আমি যতটা চেয়েছিলাম ততটুকু অংশগ্রহণ করতে পারিনি তবে আশা করছি ২০১৬ সালে অনেকটা পরিবর্তন আসবে।

প্রতিযোগিতার ফল নিয়ে কি আপনি সন্তুষ্ট?
আমি রিজোনালস এর ফল নিয়ে তেমনটা সন্তুষ্ট নই। আমার শরীর প্রতিযোগিতার আগে ৩ দিন ধরে ভালোভাবে সাড়া দিচ্ছিল না কিন্তু তা একটি শিক্ষণীয় ব্যাপার ছিল আমার জন্যে। ‘WODWARS’ এর ফলাফল নিয়ে আমি আসলেই সন্তুষ্ট এবং আমার কষ্টের ফল পেতে খুব ভালোই লাগছে। আমি আসলে সৌভাগ্যবান যে আমি প্রতিযোগিতায় অংশ নিতে পেড়েছি কারন এই প্রতিযোগিতার ৪ সপ্তাহ আগ থেকেই আমি আহত ছিলাম। প্রতিযোগিতার প্রথম দিন থেকেই আমি ব্যাথা মুক্ত ভাবে ট্রেনিং নিতে পেড়েছি হয়ত আমার মনোবল আমাকে সাহায্য করেছে কিছুটা।

খেলোয়ারদের মধ্যাকার সম্পর্ক কেমন? আপনি কি এই অনুস্টানের সময় একে অপরকে সমর্থন করেন?
অন্যান্য খেলার সাথে যদি ক্রস্ফিটকে তুলনা করা হয় তবে এটি পরিস্কার যে এখানে অনেকটা কমিউনিটি চিহ্নিত আবহাওয়া রয়েছে। সবাই এখানে খুবই বন্ধুত্বপরায়ণ এবং আমরা প্রতিদ্বন্দ্বী হওয়ার সত্তেও একে অপরের সাথে অনেক ভালো সময় কাটিয়েছি। আমরা একে অপর কে শত্রু না ভেবে বন্ধু ভাবি।

এই অনুষ্ঠানের দর্শকদের থেকে কেমন সমর্থন পেয়েছেন? আপনি কি এই সমর্থন অনুভব করতে পেড়েছেন?
প্রতিযোগিতার সময় যতই পেরোচ্ছিল, ততই দর্শকরা আরো জড়িত হচ্ছিল এবং শেষের দিকে সমর্থনের জন্য আসলেই আমি কৃতজ্ঞ।

এই প্রতিযোগিতার কোন সময়টি আপনার বেশি উত্তেজনাপূর্ণ লেগেছে?
এই অনুষ্ঠানের শেষের দিকটা আমার অনেক ভালো লেগেছে যেখানে আমার পলিশ বন্ধু BARTEK (Lipek Power) LIPKA এর সাথে প্রথম স্থানের জন্য আবধ্য করা হয়। সে অনেক ভালো খেলোয়ার তাই এই প্রতিযোগিতা অনেক টক্করের ছিল।

ORBEX এর ‪#‎ট্রেডফিট উদ্বেগ এর ব্যাপারে আপনি কি চিন্তা করেন?
ORBEX এর কয়েকজন ভালো মানুষদের সাথে দেখা করার পর এই প্রতিষ্ঠানের উপর আমার একটি ইতিবাচক প্রভাব পড়ে। ইকোনমিক্স এর মাস্টার্স এর ছাত্র হওয়ার মতে, আমি নিজেও এই #ট্রেডফিট কেম্পেইনের অনেক বড় ভক্ত। ব্যাবসার সাথে সুস্থতা অনেক ভালো একটি কন্সেপ্ট যা আমি আগামিতে আরো দেখতে চাই। এটি দুটি বিশ্বকেই উপকৃত করবে।

ORBEX এর স্পন্সরশীপ নিয়ে আপনার অনুভূতি কি?
ORBEX এর স্পন্সরশীপ মাত্রই শুরু হল এবং এই ব্যাপারে আমি অনেক উদ্দীপ্ত। তাদের খেলাধুলার প্রতি ভালোই আগ্রহ রয়েছে এবং আমি তা শ্রদ্ধা করি। আমি তাদের থেকে আগামিতে আরো সহযোগিতা আশা করি এবং আমি সাইপ্রাসে তাদের সাথে দেখা করতে আগামিতে আবার আসবো।

আগামি বছর সাইপ্রাস আসার কি কোন পরিকল্পনা আছে? আপনি আবার সাইপ্রাসে আসতে চান?
আমার পরিকল্পনা হলো প্রশিক্ষণ নিতে থাকা এবং তার থেকে মজা নেয়া। আমি এই বছরের রিজিওনালস এর রেসাল্টকে বদলাতে চাই এবং দেখাতে চাই আমি আরো বেশি কিছু অর্জন করতে পারি। এই লক্ষে পৌছাতে আমাকে নিজেকে আঘাত থেকে বাচিয়ে রাখতে হবে যাতে আমি আরো মনোযোগ দিতে পারি। আমি আন্তর্জাতিক প্রতিযোগিতায়ও অংশ নিতে চাই এবং ‘WODWARS’ ইউরোপ ২০১৬ তেও। হ্যা, আমি ফিরে আসার পরিকল্পনায় আছি।

(Visited 25 times, 1 visits today)

Content Manager at Orbex

 
  • Romio Moti

    আলোচনা আমাকে মুগ্ধ করেছে।

    • Kira

      আপনাকে ধন্যবাদ আমাদের লিখাটি পড়ার জন্য, আশা করি আগামিতে বাংলা ভাষায় আরো বেশি করে সেবা পাবেন