Third Green Week For EUR/USD(তৃতীয় সপ্তাহে Green EUR/UDS)

Posted on
EuroUsd

শুক্রবার EUR/USD একটা বড় ধরনের পরিবর্তন হয়,যা পরবর্তী ৫ মাসের মধ্য interest রেটে নিচে মূল্য  চলে আসে, চার্ট দিকে তাকালে আমরা দেখতে পাচ্ছি যে,গত সপ্তাহের শেষের দিকে traded pair 1,1206 এবং 1,1343 মধ্যে বানিজ্য, 1,1269 এ অধিবেশন বন্ধ করার সিদ্ধান্ত নেয় ওপেনিং মূল্য 0,0047 বা 0.42% নিচে আসে। ৩দিনে Euro ভালো একটা পর্যায় যায় এবং ১% লাভ করে। পরবর্তী মাসে American counterpart থেকে European currency প্রায় ১.৩০% লাভ করে এবং বছরের শেষের দিকে এটা আবার ট্রেস করে ৪% আসে।Technical দৃষ্টিকোণ থেকে,নতুন support দেয় যা প্রায় ১.০৫৩৮ থেকে ১.১৪৯৬ চলে আসে।(october 15th to 3rd december)

এফএক্স পরবর্তী ১০ দিনের Invest মধ্য বিশ্বের শীর্ষ কেন্দ্রীয় ব্যাংকের গুলি অন্যান্য ৪ ব্যাংক থেকে চরা হারে interest নেয়।

বুধবার, FOMC (ফেডারেল ওপেন মার্কেট কমিটি) প্রকাশ করে যে তারা ২০১৮ জনের কাছ থেকে চড়া হারে সুদ নিবে এবং ৫ মাস USD নিছে থাকবে।গ্লোবাল আর্থিক ঝুঁকি জন্য  FFR (ফেডারেল ফান্ড রেট) মিটিং মধ্য decision নেয় যে এটি ০.২৫%-০.৫০%অপরিবর্তন রাখবে।বছরের শেষের দিকে FFR প্রায় ২০১৬ জনের কাছ থেকে ০.৮৮% সুদ কেটে নেয়,ধারনা করা হয় ১০ বছরে এটি প্রথম।

ডিসেম্বর কিছু সমায়ের জন্য FOMC ২০১৬ ৪থ বারের জন্য সুদের হার বাড়ায় যা ECB (ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংক) Currency থেকে নিছে,এখানে QC(Quantitative Easing)প্রোগ্রাম মাধ্যমে monetary policy rates তুলে ধরেন।

ফেড প্রেসিডেন্ট জেমস Bullard, ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত মুদ্রানীতি আন্তর্জাতিক গবেষণা ফোরাম সামনে একটি সাম্প্রতিক বক্তৃতায় বলেন, সেন্ট লুই যে সুদের হার  কম মুদ্রাস্ফীতির কারণ হতে পারে.এটা সত্য যে মার্কিন প্রায় একটি পূর্ণ-কর্মসংস্থানের গ্রেড এবং মুদ্রাস্ফীতি (excluding the crude shok) হয়েছে  প্রায় তার 2% টার্গেট এ, Bullard ব্যাখ্যা FOMC দ্বারা যে নীতি বর্তমানে ব্যাকআপ ভালো হয় ঠিক এখন, FFR ফেড দীর্ঘ অধীনে প্রায় 3%, কিন্তু সরকারের balance কি এটা pre-crisis সময়কালেই উপর $ 3.5 ট্রিলিয়ন হয়.

(Visited 17 times, 1 visits today)