সাপ্তাহিক ফরেক্সে প্রিভিওঃকানাডা বাজেট কে ফোকাস করসে

0 5

*ইউএস ডলার FOMC মিটিং এর পর এই সাপ্তাহে দুর্বল মুদ্রা হিসেবে বন্ধ হয়,যা আশা করা হচ্ছিল তার থেকে অনেকটা DOVISH. ২০১৬ তে শুধু মাত্র ২ বার রেট বারানোর পর মার্কেট GREENBACK EASE আন্দাজ করতে পেরেছিল। ইয়েন ছিল সবচেয়ে শক্তিশালী মুদ্রা, BOJ meeting এ মনিটারি পলিসির মধ্যে কোন পরিবরতন না থাকায় পুরো সপ্তাহে ২.০২% উত্তীর্ণ হয় এই মুদ্রআ।একয় সমায় পরবর্তী meeting মধ্য easing bias একটা ভালো পর্যায়ে জাই। কানাডিয়ান ডলার দ্বিতীয় সেরা মুদ্রা ছিল, সপ্তাহের জন্য যা 1.64% উত্তীর্ণ হয় এবং এটি আশা করা থেকে অনেক ভালো ছিল কারন তেলের দাম CAD কে অনেকটা সাপোর্ট দিয়েছে।

Weekly Spot FX Performance 18.03.2016 (source : Finviz.com)

কমোডিটি মুদ্রাগুলো সপ্তাহ শেষে অনেকটা ঠান্ডা থাকে কিন্তু তেমন কোন প্রভাব ফেলেনি। ক্যানাডার পলিসির কারনে মার্কেট অনেকটা শান্ত থাকতে পারে বলে আশা করা যাচ্ছে কারন বার্ষিক বাজেটের ঘোষণা হতে পারে এই সপ্তাহে।

AUD :-

অস্ট্রেলিয়ার ডাটা এই সপ্তাহে অনেকটা চুপচাপ ছিল RBA GOVERNOR STEVENS এর বক্তিতার পর। Housing Price Index ডাটা এই কোয়ার্টার এ ০.১০% উত্তীর্ণ হওয়ার সম্ভাবনা ছিলো জা গতবারের তুলনায় অনেকটা ধীরগতি হচ্ছে। অস্ট্রেলিয়ান ডলারের ঊর্ধ্বমুখী হওয়ায় RBA GOVERNOR এর বক্তিতা অনেকটা ভালো আকার ধারণ করেছে বলে বোঝা জাচ্ছে।

NZD:-

New Zealand এই সপ্তহে ট্রেড balance থেকে অতিবাহিত হয়ে ক্রেডিট কার্ড অন্তর্ভুক্ত হয়।kiwi’s exchange মধ্য দিয়ে currency মুভ করে ট্রেডিং technical যাই যা উভায় ইভেন্ট খারাপ প্রভাব ফেলে।

JPY:-

জাপানের ডাটা এই সপ্তহে ফ্ল্যাশ manufacturing পিএমআই দ্বারা industrial একটিভ মধ্য includes হয়,

বৃহস্পতিবারের মুদ্রাস্ফীতি তথ্য অনেক গুরুত্বপূর্ণ, যেখানে  কোর সিপিআই পূর্বে 1.20% থেকে 1.10% পর্যন্ত নেমে যায়।  BoJ এর মুল মূল্যস্ফীতি এপ্রিলে আরো Ease করতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

EUR:-

এটা জার্মান IFO ব্যবসা এবং জার্মান ZEW অর্থনৈতিক অনুভূতির সঙ্গে ইউরো জন্য একটি ভালো   সপ্তাহে হবে. FLASH PMI সংখ্যা এই সপ্তাহে প্রকাশ হবে। বৃহস্পতিবার ইসিবি এর LTRO নিলাম সাম্প্রতিক এইজন্য 18.3 বিলিয়ন ইউরোর ব্যাংক দ্বারা করা হবে, TLTRO নিলামে ব্যাংক অনেক বেশি টাকা সরাতে পারে বলে আশা করা যাচ্ছে।

CAD:-

এই সপ্তাহে কানাডা থেকে একমাত্র প্রধান রিলিজে মধ্য বার্ষিক বাজেট রিলিজ হয়. সাম্প্রতিক সপ্তাহের মধ্যে, কানাডিয়ান প্রধানমন্ত্রী একটি বাজেট যেখানে রাজস্ব stimulus spending বৃদ্ধি প্রত্যাশিত উপর নির্দেশ দিয়েছেন, কিন্তু আরো একটি initially  চেয়ে প্রাথমিকভাবে প্রত্যাশিত। BOC Interest Rate এ তেমন পরিবর্তন করেনি কারন কেন্দ্রীয় ব্যাংক বাজেটের ফলাফল দেখতে ইচ্ছুক।

USD:-

FED মেম্বারের বক্তিতার পর US DOLLAR Home Sales এর দিকে চেয়ে আছে। Durable Goods Order আশা করা যাচ্ছে -২.৪০% এবং –০.২০% পর্যন্ত নামতে পারে। শুক্রবার শেষ GDP অনুযায়ী ১.০% এ চার মাসিক হার অপরিবর্তিত থাকবে বলে আশা করা যাচ্ছে।

 

START TRADING

or practice on DEMO ACCOUNT

Trading CFDs Involves high risk of loss