Forex Trading Library

Oil-২০১৬ সাল এর উচ্চ পর্যায় থেকে নিম্নবর্তী হতে পারে

0 282

Oil এর পূর্ববর্তী অবস্থান থেকে গতকাল থেকে নিম্নবর্তীতে দেখা যাচ্ছে এবং গতকাল থেকে Crude Oil-আগামী জুন মাসের জন্য $৪৮.৪৩ ব্যারেল পর্যন্ত যেতে সক্ষম হয়েছে। সাপ্তাহিক Crude Oil Inventory এর রিপোর্ট অনুযায়ী ১৩মে এর শেষ সপ্তাহে বাণিজ্যিক ভাবে Crude Oil Stockpiles ১.৩ মিলিয়ন ব্যারেল ঊর্ধ্বমুখী তে দখল করতে সক্ষম হয়েছিলো,অন্যদিকে বিশেষজ্ঞরা ধারনা করছিলো যে এটি ৩.১ মিলিয়ন এর নিচে আসতে পারে এবং পূর্ববর্তী সপ্তাহে Crude Oil Inventories 3.4 মিলিয়ন ব্যারেল এর নিচে অবস্থান করছিলো। এনার্জি ও ইনফরমেশন অ্যাডমিনিস্ট্রেশনের (EIA) এবং  আমেরিকান পেট্রোলিয়াম ইনস্টিটিউট  (API) আবার একে অপরের বিপরীত দিকে অবস্থান করছে,  সাপ্তাহিক Inventory রিপোর্ট বুধবার রিলিজ হয়েছে,যেখানে ১.২ মিলিয়ন এর নিম্নবর্তীতে দেখা যাচ্ছে।

EIA এর রিপোর্ট অনুযায়ী দৈনিক Gasoline(পেট্রোল)এর উৎপাদন ১০ মিলিয়ন ব্যারেল পর্যন্ত দেখা যাচ্ছে , অন্যদিকে Distillate Fuel এর উৎপাদন দৈনিক ৪.৮ মিলিয়ন ব্যারেল বৃদ্ধিতে দেখা যাচ্ছে। ‘’EIA  বলেন যে এই মুহূর্তে মার্কিন Crude Oil এর উৎপাদন ঐতিহাসিক ভাবে এই বছরে উচ্চ পর্যায় রয়েছে’’। রিলিজের পরে তেলের মূল্য সংক্ষিপ্ত ভাবে নিচে নেমে ছিল কিন্তু এটি ঊর্ধ্বমুখীর বিপরীতে অবস্থানের জন্য  মার্কিন ডলার শক্তিশালী হতে পারে এবং FOMC মিটিং মিনিটস এর জন্য এগিয়ে থাকতে পারে বলে আশা করা যাচ্ছে।

Weekly Inventory Report – API (-1.140Mn) For May 13, 2016
Weekly Inventory Report – API (-1.140Mn) For May 13, 2016

সাপ্তাহিক Inventory রিপোর্ট- API(-1.140Mn)13th মে ২০১৬ পর্যন্ত।

Weekly Inventory Report – EIA (1.31Mn) For May 13, 2016

সাপ্তাহিক Inventory রিপোর্ট-EIA(1.31Mn)13th 2016 পর্যন্ত।

এই সপ্তাহে Goldman Sachs বলেন যে Oil,Bull Wagon এর সাথে যোগ দিতে পারে এবং WTI এর পূর্বাভাস অনুযায়ী  মূল্য Q2 2016 সালে $৪৫ পর্যন্ত দেখা যেতে পারে এবং WTI ধারনা করছেন যে এ বছরের দ্বিতীয়ার্ধে গড় মিলে $৫০ ব্যারেল পর্যন্ত দেখা পারে।

Crude Oil-এর টেকনিক্যাল পরিবর্তন সমূহঃ-

  • সাপ্তাহিক চার্ট অনুযায়ী Crude Oil এর মূল্য সাম্প্রতিক উচ্চ পর্যায় থেকে ফিরে আসতে পারে।
  • সাপ্তাহিক ভাবে Heddin divergence এর অবস্থান করতে দেখা যাচ্ছে যতদিন পর্যন্ত ৯ অক্টবার২০১৫ সালের মত$৫০.৯২ এর উচ্চ পর্যায় থেকে ভাঙ্গতে সক্ষম না হয়,এবং মূল্য এখন ঊর্ধ্বমুখী থেকে নিম্নমুখী তে দেখা যাচ্ছে।
  • ৪৪.৯০-৪৩.৯৫ সাপোর্ট পর্যন্ত রয়েছে।
  • সাপ্তাহিক ভাবে নিম্নমুখী তে বন্ধ হতে দেখা যাচ্ছে এবং বড় ধরনের সাপোর্ট/রেসিসটেন্স লেভেল যদি দুর্বল হয়ে পরে তাহলে পরীক্ষিত ভাবে ৪১.২১-৪০.২৭ সাপোর্ট পর্যন্ত আসতে পারে।
Crude Oil Weekly Chart (Continuous Contract)
Crude Oil Weekly Chart (Continuous Contract)

Crude Oil এর সাপ্তাহিক চার্ট(Continuous Contract).

দৈনিক চার্ট অনুযায়ী,মূল্য বিপরীত মুখী সংকেত এর জন্য ৪৯.৫-৪৮.১০ লেভেল এর কাছাকাছি অবস্থান করতে দেখা যাচ্ছে।সল্পসময়ের জন্য পরিবর্তিত হয়ে ৪৪.৫০-৪৪.০ এর কাছাকাছি আসতে পারে এবং তেলের মূল্য এই লেভেল থেকে পরিবর্তিত হতে পারে বলে আশা করা যাচ্ছে। মুল্য যদি ৪৪.০ এর নিচে ভাঙ্গতে সক্ষম হয় তাহলে পরবর্তীত$৪১.২১-$৪০.২৭ এবং $৩৮.২৫ সাপোর্ট লেভেল পর্যন্ত আসতে পারে বলে আশা করা যাচ্ছে।

Crude Oil (Continuous Contract) – Daily Chart

দৈনিক চার্ট অনুযায়ী Crude Oil(Continuous Contract).

পরবর্তী Crude Oil এর 4ঘণ্টার চার্ট অনুযায়ী,গত দুটি সেশনে খুব সম্ভাব নিম্নবর্তীতে ছিল এবং খুব দ্রুত এটি $৪৬.৭৭-$৪৬.৫৫ সাপোর্ট পর্যন্ত দেখা যেতে পারে।যদি এই সাপোর্ট পর্যন্তে অবস্থান করে তাহলে সল্পসময়ের জন্য পরীক্ষিত ভাবে $৪৮. ১০ লেভেল এর ফিরে আসতে পারে বলে আশা করা যাচ্ছে।অন্যদিকে মূল্য যদি ৪৬.৭৭-৪৬.৫৫ এর নিচে অবস্থান করে তাহলে পরবর্তীতে ৪৫.৫৮-৪৫.৩৮ সাপোর্ট পর্যন্ত দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে।

Crude Oil futures - June delivery H4 Chart
Crude Oil futures – June delivery H4 Chart

পরবর্তীতে Crude Oil-জুন মাসে H4 চার্টে দেখা যেতে পারে।

Leave A Reply

Your email address will not be published.