Forex Trading Library

BOE মিটিঃ ৩ GBP চার্ট সেট-আপস

0 240

ব্যাংক অব ইংলেন্ড কাল ৪ ই আগস্ট, ২০১৬ তারিখে মিটিং করবে, যেখানে কেন্দ্রিয় ব্যাংককে ২৫bps রেট কমানোর আশা করা হচ্ছে যা কিনা নতুন রেকর্ড।এর আগে BOE ২০০৯ এর মার্চ থেকে তাদের রেট ০.৫০% এই রেখে আসছে, যা কিনা এখন কমতে পারে।এখন প্রশ্ন হচ্ছে মার্কেট কিভাবে আগামিকাল BOE এর ডিসিশন কে নিবে।

আর সবথেকে বড় প্রশ্ন হচ্ছে যা কিনা Quantitative Easing এর উপরে ফোকাস থাকবে, যা ৩৭৫ বিলিয়ন এ আছে।

পাউন্ড/ ডলার- Ascending TRIANGLE Breakout

ব্রিটিশ পাউন্ড এখন ১.২৭৯৭ থেকে  ১.২৮ এ অবস্থান করছে। প্রাইস একশন আগের মতই ফ্লাট আছে যা কিনা জুলাই এর ৪ – ১০ এই সপ্তাহের মধ্যে ১.৩৪৮১ এবং ১.২৮৫০ রেঞ্জ এর মধ্যে সেট করা হয়েছে।

এই রেঞ্জটি খুব সম্ভবত পাউন্ড/ ডলার এর মধ্যে সামনে একটি বায়াস (bias) সৃষ্টি করতে পারে। অন্যদিকে উপরের দিকে গেলে, পাউন্ডের মধ্যে মিনিমাম মুভ ১.৩৮৬৯  আশা করা হচ্ছে অথবা যেটা কিনা রাউন্ড হয়ে ১.৩৮৫০-৭০ তে যেয়ে থাকতে পারে। এই লেভেলটি খুবী প্রয়োজনীয় প্রাইস পয়েন্ট মার্ক করেযা কিনা আগে সাপোর্ট হিসাবে কাজ করেছেল গত ফেব্রুয়ারিতে। আর নিচের দিকে গেলে, পাউন্ড লাইন ব্রেক করে ১.২৮৫০ এবং ১.৩০৫৭ তে যাওয়ার সম্ভাবনা আছে। এখানে একটি ব্রেকডাউন আছে, এবং সপ্তাহে তা ১.৩০৫৭ এর নিচে হলে তা পাউন্ড/ ডলার স্লাইড বেক করে ১.২৮৫০ এর কাছকাছি চলে যেতে পারে।

উপরের কন্টেকস্ট এ দেখতে পাই যে রিটেস্ট ১.৩৮৫০-১.৩৮৭০ একটি ভালো লেভেল হিসাবে কাজ করছে যা কিনা পাউন্ড/ ডলার সেল করার ক্ষেত্রে ভালো একটা ফলস্বরূপ হিসেবে দেখা যাবে।

GBPUSD (1.3350) - Ascending triangle
GBPUSD (1.3350) – Ascending triangle

পাউন্ড / সুইস – রিটেস্ট ১.৩৪৭২-১.৩৩

পাউন্ড/ সুইস ও  মমেন্টাম এর দুর্বলতার সম্পর্কে একই সাইন দিয়েছে যখন কিনা প্রাইস তা ১.২৫১৩ এর কাছাকাছি চলে যায়। মিডিয়ান লাইন এনালিস্টস দেখাচ্ছে যে প্রাইস রেঞ্জটা ফ্লাট আছে যখন কিনা ইনিসিয়াল টাচ লওয়ার মিডিয়ান লাইন এ যাচ্ছে। অন্যদিকে পাউন্ড/ সুইস আপার রেসিস্টেন্স যা কিনা ১.৩৪৭২-১.৩৩০ তে যেতে পারে, পরবর্তীতে আরও আপ্ট্রেন্ড আশা করা হচ্ছে পাউন্ড/ ডলার এর মধ্যে।

GBPCHF (1.2925): Retest to 1.3472 - 1.33
GBPCHF (1.2925): Retest to 1.3472 – 1.33

পাউন্ড/ ইয়েন- নিম্নমুখি wedge ব্রেকাউট

পাউন্ড/ ইয়েন এখন নিম্নমুখির দিকে, কিন্তু প্রাইস বাউন্স একটা consolidation pattern দেখাচ্ছে যা কিনা নিম্নমুখি wedge pattern এ যাচ্ছে। প্রাইস লেভেল অব importance হচ্ছে ১৩৯.০০। সাপ্তাহিক বুলিশ এই লেভেল এর উপরে গেলে তা আরও উপরে যেয়ে ১৫২.৬০ তে যেয়ে অবস্থান করতে পারে আর যদি তা আরও বারতে থাকে তা ১৬৫.৫-১৬৭.০ রেসিস্টেন্স এ যেয়ে থাকতে পারে। আর পাউন্ড/ ইয়েন খুব সম্ভবত ১৬৫-১৬৭ এর মধ্যে থাকতে পারে, বিশেষভাবে যদি এই শুক্রুবারে NFP রিপোর্ট এর estimate কে beat করে, যা কিনা ইয়েন কে দুর্বল করতে পারে।

GBPJPY (135.183): Falling wedge
GBPJPY (135.183): Falling wedge
Leave A Reply

Your email address will not be published.