Forex Trading Library

ডেইলি মার্কেট ডাইজেস্টঃ জার্মান জি ডি পি ২য় কোয়ার্টার এ এখন স্থির আছে। জার এর ক্ষেত্রে একটু সমস্যা আছে।

0 233

জার্মানের গ্রোথ ২য় কোয়ার্টারে কমে যাচ্ছে।

ইউরোজোন এর সবচেয়ে বড় ইকোনোমি এর গ্রোথ হ্রাস পাচ্ছে এই বছরেরে ২য় কোয়ার্টার ধরে, যা কিনা গত বূধবারে statistics agency Destatis এর ডাটা থেকে দেখা যায়।

চূড়ান্ত এস্টিমেশন অনুযায়ী জার্মানির জি ডি পি ০.৪০% রেটে কোয়ার্টারলি বাড়ছে। ১ম কোয়ার্টার এ জার্মানির ইকনোমিকে ০.৭০% এ বিস্তৃত হতে দেখা গেছে।
Germany GDP QoQ, Q2 2016: 0.40% vs. Euro area GDP: 0.40%

CBI: দুর্বল স্টারলিং UK এর এক্সপোর্ট বৃদ্ধি করছে।

EU থেকে বের হয়ে আসার পর ব্রিটিশ মেনুফেকচারিং একটা তিব্র boost দেখলো। দুর্বল পাউন্ড এর weak exchange rate এবং ব্রেক্সিট ভোট UK-made পণ্য এর ডিমান্ড বাড়াতে ভুমিকা রাখছে। অন্যদিকে CBI’s monthly survey of sentiment রিপোর্ট এ দেখা যায় যে মেনুফেকচারিং এর এক্সপোর্ট অর্ডার বুকস অনেকটা বেড়ে যায়।

UK Manufacturing PMI and GDP
UK Manufacturing PMI and GDP

UK Manufacturing PMI and GDP

CBI এর সার্ভে ২৬ জুলাই এবং ১২ আগস্ট মধ্যে হোল্ড করেছে, যা কিনা গত তিন মাস ধরে আগস্ট পর্যন্ত টোটাল অর্ডার বুকস একই থাকে। পাউন্ড us ডলার এর বিপরীতে নিচের দিকে নেমে ১১% এর আশেপাশে অবস্থান করছে।

South Africa GDP (QoQ): -1.20%, Q1 2016
South Africa GDP (QoQ): -1.20%, Q1 2016

সাউথ আফ্রিকান রেন্ড নিওচের দিকে নামছে যেহেতু এদের ফাইন্যান্স মিনিস্টার পুলিশ ইনভেস্টিগেশন এর ভেতরে আছে।

গত মঙ্গলবারে রেন্ড৩% এরও বেশি কমার পর দ্বিতীয় দিনের মত তা আবারও কমতে শুরু করেছে। লোকাল নিউজ রিপোর্ট এ দেখা যায় যে এদের দেশের ফাইন্যান্স মিনিস্টারের ঐ খবরের পর রেন্ড খুবই তীব্র হারে কমছে অন্যদিকে রিপোর্ট থেকে জানা গেয়েছে যে পুলিশের কাছ থেকে গরধান প্রাথমিকভাবে একটা ওয়ার্নিং স্টেটমেন্ট পেতে পারে যেহেতু তিনি টেক্স-কালেকশন এজেন্সির প্রধান ছিলেন। আরও জানা যায় যে গরধান ছারাও আরও ৪জন অফিসিয়ালস আছে যারা কিনা পুলিশের নজরে আছে।

Leave A Reply

Your email address will not be published.