Forex Trading Library

গোল্ড $১৩০০ এর নিচে দুর্বল অবস্থায় রয়েছে

1 379

গত সপ্তাহে গোল্ডের মূল্য শক্তিশালী পর্যায় অবস্থান করছিলো এবং এটি $১৩০০ হ্যান্ডেল এর উপরে ছিলো,ধারনা করা হচ্ছে যে আগামী বছরে এটি সর্বোচ্চ ১৩১৫ পর্যন্ত দেখা যেতে পারে।সাপ্তাহিক ট্রেডার রিপোর্ট অনুযায়ী,গোল্ড দীর্ঘ সময় ধরে উপরের দিকে অবস্থান করছিলো। এদিকে আগামীকাল UKএর EU ভোটের জন্য বুলিশ উপরের দিকে আসতে পারে বলে আশা করা যাচ্ছে।তবে Brexit এর জন্য বুলিশ সম্ভাবত ঝুঁকিতে থাকতে পারে এবং গোল্ডের মূল্য ঝুঁকির সাথে নিচের দিকে নেমে যেতে পারে।অন্যদিকে coT রিপোর্ট অনুযায়ী জুন 14th  গোল্ডের মূল্য দীর্ঘ সময়ের জন্য উপরের দিকে অবস্থান করছিলো এবং এক সপ্তাহের উপরে এটি তার অবস্থান বৃদ্ধি করতে সক্ষম হয়েছিল।

গত সপ্তাহে মার্কিন ফেডারেল রিজার্ভ ব্যাংক,সেন্ট্রাল ব্যাংক,জাপান ব্যাংক এবং SNB এর সুদের হার অপরিবর্তিত থাকার জন্য গোল্ডের মূল্য উপরের দিকে ছিল। ডাটা অনুযায়ী গোল্ডের মূল্য Brexit এর জন্য নিচের দিকে রয়েছে এবং Brexit ভোটের ফলাফলের পরে গোল্ডের মূল্য আবার পূর্বের অবস্থানে ফিরে আসতে পারে বলে আশা করা যাচ্ছে।

গত সপ্তাহে বিশেষজ্ঞরা বলেছিলেন যে,গোল্ডের মূল্য পরবর্তীতে উপরের দিকে আসতে পারে এবং কিছু সময়ের জন্য এটি ১৩০০ লেভেল অবস্থান করতে পারে।তবে এই সপ্তাহে UK referendum এর জন্য গোল্ডের মার্কেট ঢিলেঢালা অবস্থায় রয়েছে।

গোল্ডের টেকনিক্যাল পরিবর্তন সমূহঃ-

সাপ্তাহিক চার্ট অনুযায়ী গোল্ডের মূল্য ১৩০৩-১২৯৪ রেসিসটেন্স এর কাছাকাছি রয়েছে এবং গোল্ডের মূল্য যদি এই লেভেল বন্ধ করতে সক্ষম হয় তাহলে এখান থেকে পরিবর্তিত হয়ে ১৩০৩ এর উপরে আসতে পারে।এদিকে এখন পর্যন্ত গোল্ডের ট্রেডিং মূল্য ১২৬৮ লেভেল রয়েছে এবং এই সপ্তাহে যদি বিয়ারিশ বন্ধ থাকে তাহলে পরবর্তীতে নিচের দিকে নেমে যেতে পারে।আবার সাপ্তাহিক চার্ট অনুযায়ী,শুরুর দিকে ১২৬০-১২৫৩ সাপোর্ট লেভেল এর নিচে দেখা যেতে পারে এবং মার্কেট যদি ১২৫৩ এর নিচে নেমে যায় তাহলে পরবর্তীতে বড় ধরনের কারেকশনের মাধ্যমে ১২৩০ এবং ১২০০ পর্যন্ত নেমে যেতে পারে।অন্যদিকে সাপ্তাহিক চার্ট অনুযায়ী,দীর্ঘ মেয়াদী ভাবে গোল্ডের মূল্য ১১৭২-১১৬৪ সাপোর্ট পর্যন্ত নেমে যেতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

Gold – Weekly Chart, $1300 resistance proving hard to break
Gold – Weekly Chart, $1300 resistance proving hard to break

গোল্ডের সাপ্তাহিক চার্ট অনুযায়ী $১৩০০ রেসিসটেন্স থেকে পরিবর্তিত হতে পারে।

সাপ্তাহিক চার্ট অনুযায়ী বিয়ারিশ অবস্থানের জন্য সাম্প্রতিক লেভেল থেকে গোল্ডের মূল্য উপরের দিকে আসতে পারে এবং কারেকশনের মাধ্যমে আগামী কিছু মাস ১১৭২ এর কাছাকাছি দেখা যেতে পারে।

Gold – Daily Chart: Initial support at 1260 - 1253
Gold – Daily Chart: Initial support at 1260 – 1253

গোল্ড দৈনিক চার্ট অনুযায়ী শুরুর দিকে ১২৬০-১২৫৩ সাপোর্ট দেখা যেতে পারে।

দৈনিক চার্ট অনুযায়ী গোল্ডের মূল্য ১৩০০ রেসিসটেন্স থেকে পরিবর্তিত হয়ে ১২৬৮-১২৫৩ সাপোর্ট এর নিচে নেমে যেতে পারে।এদিকে Brexit ভোটের জন্য গোল্ডের মূল্য $১৩০০ রেসিসটেন্স থেকে পরিবর্তিত হয়ে নিচের দিকে নেমে যেতে পারে এবং পরবর্তীতে ১২৬১-১২৫৩ সাপোর্ট লেভেল এর কাছাকাছি অবস্থান করতে পারে।অন্যদিকে গোল্ডের মূল্য যদি ১৩০০ এর উপর থেকে ভাঙ্গতে সক্ষম হয় তাহলে পরবর্তীতে $১৩০০ সাপোর্ট এর উপরে আসতে পারে ।আবার যদি ১২৫৩ এর নিচে থেকে ভেঙ্গে যায় তাহলে পরবর্তীতে ১২০০ সাপোর্ট নেমে যেতে পারে,তবে কাছাকাছি মেয়াদীতে গোল্ডের মূল্য নতুন ভাবে ১২৬১-১২৫৩ রেসিসটেন্স লেভেল আসতে পারে বলে আশা করা যাচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.