এপ্রিল অথবা জুন মাসে রেট বাড়ার সম্ভাব্য বেশি

Posted on
US _weekly forex overview

বুধবার আমরা Fed’s Bullard এর ঊর্ধ্বমুখী মন্তব্য জন্য USD ডলার কেনার উৎপত্তি দেখা যায়।তথ্য মতে USD/JPY পেয়ার শেসন ১১২.৮৯ উপরে যেয়ে বন্ধ হয়।US সকালে ডলার কিছুটা নিচের দিকে কাট করে কিন্তু এটা আবার Bullard বিবৃত ফেড দৃশ্য আউট হয়ে প্রত্যাশিত মুদ্রানীতি সঙ্গে সময়সূচী পিছনে থাকার জন্য দ্রুত উপরের দিকে উঠে আসতে সক্ষম হয়। এপ্রিল অথবা জুন মাসে ফেড পূর্ববর্তী সম্ভাব্য হার বাড়ানোর জন্য রিলিজের কঠোর মন্তব্য করেন।এছারাও কোন পরিবর্তন ছারাও এতিমধ্য US নতুন হোম বিক্রয় নম্বার ফ্ল্যাট থেকে বের হয়ে আসে-ফেড হার বাড়ানোর কয়টা বেট।

বৃহস্পতিবার UK’s ওএনএস (জাতীয় পরিসংখ্যান অফিস)খুচরা বিক্রয় খারাপের জন্য 7th মার্চ থেকে BRC(ব্রিটিশ রিটেইল কনসোর্টিয়াম) দ্বারা রিলিজ হয়।শুভেচ্ছা শিরোনামের জন্য একটি মাসিক ডাটা দেখতে পায় শর্ট টাইম জন্য০.৪% থেকে০.৭% ড্রপ করে। বার্ষিক পূর্বাভাস এ মূল্য ৩.৮% ছিল।কোর চিত্রে একটি বাত্সরিক ভিত্তিতে এটার প্রত্যাশিত মূল্য ৪.১% থেকে টপকে ৩.৪% আসে। মাসিক ভিত্তিতে দেশের খারাপ আবহাওয়া জন্য একটি বাত্সরিক ভিত্তিত ২.৪% থেকে ০.৪% আসে ধারণা করা যাচ্ছে এটি পোশাক ক্রয়ের নিচে চলে আসে।

US কর্পোরেট খরচ চিত্রে ফেব্রুয়ারি মাসের (টেকসই পণ্যের অর্ডার প্রতিনিধিত্বমূলক) গতকাল  বিশ্লেষকরা মনে করেন যে উচ্চ উত্পাদন খাতে সংশোধন ইঙ্গিত করা হয়নি (জানুয়ারি উচ্চ পরিসংখ্যান পর আশানুরূপ)। শিরোনামটি চিত্রে জানুয়ারি মাসে একটি downwardly সংশোধিত হওয়ার পর ৪.২% বৃদ্ধির পর এটি আবার ২.৮% নিচে আসে। অ প্রতিরক্ষা মূলধন পণ্য (উড়োজাহাজ ব্যতীত) আদেশ – ভবিষ্যতের কর্পোরেট বিনিয়োগের জন্য সবচেয়ে নির্ভরযোগ্য প্রক্সি এর একজন হিসেবে বিবেচনা করা হচ্ছে এবং আগের পূর্বাভাস অনুযায়ী এটি ১.৮% থেকে ড্রপ করে০.৫% আসে। শিরোনামটি চিত্রে জানুয়ারি মাসে কম সংশোধিত হয়ে এটি ৩.৪% থেকে ৩.১% আসে।চালানের আগেই পণ্য উল্লেখ (জিডিপি-র হিসাবে ব্যবহৃত – গ্রস ডোমেস্টিক প্রোডাক্ট) এটি জানুয়ারি মাসে সংশোধিত হয়ে -১.৩% আসে এবং অপ্রত্যাশিতভাবে ফেব্রুয়ারিতে এটি ১.১% আসে।

তেল গোলক আমরা দেখতে পায় যে সপ্তাহ শেষে আজ বেকার হিউজের রিন গণনা শেষ হয়ে গেল।ডাটা রিলিজ আগের সপ্তাহে আমরা দেখতে পায় যে ৩৭২ ফিগার ভারসু৩৮৭ আসে,মোট রিন গণনা ৪৬৪ ভারসু প্রিওর৪৭৬ এবং গ্যাস রিন ৯২ ভারসু প্রিভিয়াস৮৯ আসে।WTI (ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েট) পিপা মাসিক সর্বনিম্ন আঘাত করে যার অনেক আর্গুমেন্ট আছে যে গুলি সত্য তেল তার তলানি থেকে আউট হতে পারে এবং আরও নিচে যেতে পারে বলে ধারণা করা যাচ্ছে।

(Visited 21 times, 1 visits today)