Forex Trading Library

ট্রেডিং স্ট্রাটেজির সাথে ইন্ডিকেটর পরিবর্তন (১মঅংশ)

0 377

পূর্বের আর্টিকেলটিতে আমরা রেট অব চ্যাঞ্জ (ROC) ইন্ডিকেটর নিয়ে আলোচনা করেছিলাম, আমরা জানি যে প্রাইস ROC হচ্ছে একটি ওসিলেটর যা কিনা প্রাইস পরিবর্তনের হার পরিমাপ করে। তাই আমরা এভাবে বলতে পারি যে প্রাইস রেট অব চেঞ্জ (PROC) ইন্ডিকেটর একজন ট্রেডারকে প্রাইসের মদ্ধে মোমেন্টাম পরিমাপ করতে সহায়তা করে।

আমাদের মনে রাখতে হবে রেট অব চেঞ্জ পজিটিভ কিংবা নেগেটিভ দুটোই হতে পারে। পজিটিভ ROC মানে হচ্ছে যে রেট অব চেঞ্জ শক্তভাবে উপরে উঠছে অন্যদিকে নেগেটিভ ROC মানে হচ্ছে যে প্রাইস রেট অব চেঞ্জ শক্তভাবে নেগেটিভ এবং নিম্নগামী হচ্ছে যা কিনা সামনে একইভাবে বজায় থাকতে পারে।

পূর্বের আর্টিকেলটিতে আমরা দেখেছি যে কিভাবে প্রাইস রেট অব চেঞ্জ ইন্ডিকেটর কাজ করে, আর এই আর্টিকেলটিতে আমারা এর পরের ধাপগুলো স্বমন্ধে আলোচনা করবো যা কিনা আমাদের কিছু স্ট্রাটেজী (কৌশল) শিখার পাশাপাশি PROC ইন্ডিকেটর ব্যাবহারে সাহায্য করবে।

এই স্ট্রাটেজীতে আমরা সাধারনত ট্রেডিং ব্রেকাঊটের দিকে ফোকাস করব। এইখানে সাধারনত মার্কেট ট্রেন্ডের ভেতর দিয়ে মুভ করা থেকে বরং সাইডয়েসে মুভ করে থাকে, ব্রেকাউট ট্রেডিং আমাদের হয় সঠিক ট্রেন্ড নির্দেশনায় নিয়ে যায় কিংবা মার্কেট থেকে কিছু পিপ্স স্ক্যাল্প করাতে সাহায্য করে।

যদিও ট্রেডারদের সূক্ষ্ম মেকানিক্যাল ট্রেডিং সিস্টেমের জন্য কোন প্রকার ভুল সিদ্ধান্ত থেকে বিরত থাকতে হবে পাশাপাশি মার্কেট কনট্যাক্সট এর উপর খেয়াল রাখতে হবে।

Leave A Reply

Your email address will not be published.