Forex Trading Library

FX COT আপডেট

0 241

ইউরো/ডলার

নন-কমার্শিয়াল তাদের ইউরো তে নেট শর্ট পজিশন বাড়িয়ে গত সপ্তাহে ১০৯ হাজার কন্ট্রাক্ট সেল করার কাজ হাতে নিয়ে ১৬ হাজার কন্ট্রাক্ট সেল করেছে। ইউরোর তে শর্ট পজিশন বারতে থাকবে যেহেতু মার্কেট পার্টিসিপেন্ট ECB কে আশা করছে তা শিথিল করে আবার বাড়বে।

গত সপ্তাহে ই সি বি মার্কেটকে একটি শক্ত সিগন্যাল দিচ্ছে যেখানে এই ডিসেম্বরে তারা তাদের পলিসি এডজাস্ট করে নিবে যখন তারা ইনফ্লেশন এবং ফোরকাস্ট আপডেট দেয়।

পাউন্ড/ডলার

নন-কমার্শিয়াল তাদের স্টারলিং তে নেট শর্ট পজিশন কমিয়ে গত সপ্তাহে ৯২ হাজার কন্ট্রাক্ট সেল করার কাজ হাতে নিয়ে ৪ হাজার কন্ট্রাক্ট সেল করেছে। এই ক্রয় স্টারলিঙ্ক এ কিছুটা দুর্বলতা এক্ত কাভার করে। অন্যদিকে ডাউনসাইড মোমেন্ট এ সপ্তাহে কিছুটা কমেছে যা কিনা ট্রেডারদের মার্কেট থেকে বিমুখ করছে।

UK কারেন্সির ব্যাপারটা এখন খুবই নেগেটিভ যেখানে ইনভেস্টররা ব্রেক্সিট এর ব্যাপারটা নিয়ে এখনও অনিশ্চিত। সাপ্তাহিক রিপোর্টে দেখা যাচ্ছে যে অনেক টপ ব্যাংক আছে যারা কিনা UK থেকে বের হয়ে আসার পরিকল্পনা করছে।

ইয়েন/ ডলার

নন-কমার্শিয়াল তাদের ইয়েন এ নেট লং পজিশন কমিয়ে গত সপ্তাহে ৩৭ হাজার কন্ট্রাক্ট সেল করার কাজ হাতে নিয়ে ৯ হাজার কন্ট্রাক্ট সেল করেছে। যা কিনা ইয়েন সেলের ৩য় সপ্তাহ।

সাম্প্রতিক জাপানিজ ডাটা থেকে এর ইকোনোমি এর অবস্থা দুর্বল দেখাচ্ছে যেখানে দেখা যাচ্ছে এখনকার জন্য BOJ শিথিল হবেনা।

সুইস/ ডলার

নন-কমার্শিয়াল তাদের সুইস এ নেট শর্ট পজিশন বাড়িয়ে গত সপ্তাহে ১৬ হাজার কন্ট্রাক্ট সেল করার কাজ হাতে নিয়ে ৭ হাজার কন্ট্রাক্ট সেল করেছে। অন্যদিকে US ডলার সুইস কারেন্সির উপর একটি শক্ত প্রভাব ফেলতে পারে। এই সুইস ফ্র্যাঙ্ক সেল এর রিস্ক সেন্টিমেন্ট কিছুটা উন্নতি করেছে যা কিনা safe-heaven ইনফ্লোতে একটি হ্রাস দেখতে পায়।

অস্ট্রেলিয়ান ডলার/ ডলার

নন-কমার্শিয়াল তাদের অস্ট্রেলিয়ান ডলার তে নেট লং পজিশন বাড়ানোর লক্ষে ৪ হাজার কন্ট্রাক্ট বাই করেছে। এই মার্কটা হচ্ছে অস্ট্রেলিয়ান ডলার বাই এর জন্য চতুর্থ সপ্তাহ।  এর নতুন বিল্ড, রিস্ক asset এর রিকভারিকে পন্যদ্রব্যে এবং ইকুইটির সাথে  reflect করতে পারে।

ক্যানাডিয়ান ডলার /ডলার

নন-কমার্শিয়াল তাদের অস্ট্রেলিয়ান ডলার এ নেট শর্ট পজিশন বাড়িয়ে গত সপ্তাহে  ৩ হাজার কন্ট্রাক্ট  সেল করেছে। ক্যানাডিয়ান ডলার সাম্প্রতিককালে খুব উঠানামা করছে যদিও ডাউনসাইড বেট এর মধ্যে বিল্ড হচ্ছে। BOC সাম্প্রতিককালে তাদের শিথিল হউয়ার ব্যেপারে নিশ্চিত হয়েছে যেখানে তারা খুব জোড়ালোভাবে তাদের অক্টোবরের মিটিং এ এ ব্যাপার নিয়ে আরও আলোচনা করবে।

Leave A Reply

Your email address will not be published.