Forex Trading Library

ব্রেক্সিট এর হেডলাইন স্টারলিংকে হিট করেছে, ই সি বি এর ক্রয়ের হার আবার বেড়েছে।

0 234

কর্পোরেট বন্ড ক্রয় করছে

আজ ব্যাংক অব ইংল্যান্ড এর কর্পোরেট বন্ড ব্যাতিক্রমি অকশন এ ক্রয় করা হচ্ছে যেখানে এনার্জি, ইন্ডাস্ট্রিয়াল, ট্রান্সপোর্ট, প্রোপার্টি এবং ফাইন্যানশিয়াল সেক্টর গুলো থেকেও পাওয়া যাবে। আগামিকাল থেকে কমিঊনিকেশন এর মাদ্ধ্যমে এ সকল ক্রয় এর কারযক্রম চলতে থাকবে।

কেন্দ্রীয় ব্যাংক একটি শক্ত Yield কার্ভ এর অপেক্ষায়

কেন্দ্রীয় ব্যাংক এর Yield এখন পর্যন্ত আশ্চর্যজনকভাবে লউ লেভেল এ ধরে রেখেছে যদিও  কিছুদিন আগে একটি ডিবেট এ দেখা যায় যে Yield এর কার্ভ আরও শক্তসামরথ করা হবে কি না। কেন্দ্রীয় ব্যাঙ্ক যদি Yield কার্ভ আরও শক্ত করে তাহলে আমরা ইউরোপিয়ান ইকুইটি মার্কেট থেকে ইনভেস্টরদের বেড় হয়ে আসতে দেখতে পারি।

গ্লোবাল গ্রোথ রিস্ক

বাহির থেকে গ্লোবাল গ্রোথকে US এর রেসেশন রিস্ক ( ইকোনোমিক খড়া) এর দ্বারা অন্ধকারাচ্ছান্ন দেখা যাচ্ছে। যদি এই অবস্থাতে লউ গ্রোথ এবং লউ ইনফ্লেশন আশা করা যায় তাহলে কেন্দ্রীয় ব্যাংক নমিনাল Yield কে উপরের দিকে নিয়ে যাবে।

ব্রেক্সিট হেডলাইন

যেহেতু একটা নেগেটিভ রেজাল্ট থেকে দেখা যাচ্ছে ব্রেক্সিট এর অবস্থা আস্তে আস্তে দুর্বল হচ্ছে তার কারনে গতকাল স্টারলিং খুবই প্রেশার এর ভেতরে ছিল। হেডলাইন রিপোর্ট থেকে দেখা যায় যে KPMG সার্ভে তে ১০০ জন সি ই ও এর মধ্যে ৭৫% ই বলে যে, তারা UK এর HQ অথবা অপারেশন এ মুভ আউট করবে যা কিনা ব্রেক্সিট এর মতো হবে বলে ধারন করা হচ্ছে।

গতকাল ই সি বি চিফ ড্রাঘি বলেন যে, সকল প্রকার আউটকাম কে অবশ্যই সব পারটিসিপেন্টদের কে একই আইন অনুসরন করতে হবে তিনি আরও বলেন যে, কোন এগ্রিমেন্ট কে কিছু সাব্জেক্ট এর বিপরীতে বৈষম্য ভাবা এটা খুবই কষ্টকর।

কুইক রিকেপ

রাতারাতির মধ্যে BOJ এর সেপ্টাম্বর এর মিটিং মিনিটস এর রিলিজ হউয়ার পর, ব্যাংক কে তাদের ইনফ্লেশন আউটলুক এর মধ্যে বিবেচনামূলক অনিশ্চয়তা  বলে আখ্যায়িত করতে শোনা যায়।

Leave A Reply

Your email address will not be published.