Forex Trading Library

ইউ কে এর সি পি আই বাড়ছে, পোস্ট-ব্রেক্সিট এর নজর এখন FOMC এর উপর।

0 234

মার্কেট এখন স্বাভাবিক হওয়ার চেষ্টায় আছে

বুধবারে ট্রেডারসরা আশা করেছিল যে জুলাই এর মিনিট মিটিং US এর রেট বাড়ার ব্যাপারে একটা ভুমিকা রাখবে যেখানে মিটিং এর স্টেটমেন্ট বরং নিউট্রাল থাকবে। অন্যদিকে আশা করা হচ্ছে যে আরও কিছু তথ্য পাওয়া যাবে যা কিনা near term economic risk কে কমিয়ে এনে lobour মার্কেট কন্ডিশনকে ভালো করবে।

অন্যদিকে যদি ট্রেডারসরা বুধবারের মিনিটস রিলিজ থেকে বুঝতে পারে যে ফেড বরং আশাবাদী US এর ইকনমি নিয়ে তাহলে USD এর মার্কেট হাই হওয়ার অনেক সম্ভাবনা আছে।যদিও ২টি গুরুত্বপূর্ণ ইস্যু weak Q2 reading এবং US election যা কিনা সামনের মাসগুলোতে ইন্টারেস্ট রেট হাইক এর ব্যাপারে চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে।

united-states-retail-sales-ex-autos

অন্যদিকে জুলাই রিটেইল সেলস ডাটা থেকে দেখা যায় যে, পরপর ৩ মাস গেইন এর পর ex-auto figure০.৯% থেকে ০.৩% এ নেমে আসে গত মাসে যা কিনা সবচেয়ে কম রিডিং হিসেবে দেখা যাচ্ছে জানুয়ারি মাস থেকে।

সম্প্রতি জুলাই মাসে জব রিপোর্ট যা কিনা ২য় মাসের আপ্সাইড মমেন্টাম এবং আহকের ইনফ্লেশন ফিগার নিশ্চিত করে। Yellen’s Jackson Hole এর মতামত সেপ্টাম্বর এর রেট হাইক এর ব্যাপারে খুবই নিশ্চিত।

পরবর্তী খবর

জুলাই এর US CPI এর সাথে হেডলাইন রিডিং কেও আজ আশা করা হচ্ছে তা কমে ১% থেকে ০.৯% চলে যাওয়ার এবং কোর ফিগার কে আশা করা হচ্ছে তা ২.৩% এ একই ভাবে অবস্থান করার যা কিনা ২০১২ থেকে বেড়ে আসছে। যদি এই সব কিছুই ঠিক থাকে তাহলে কোর রিডিং এর স্টিকিনেস USD কে এখনকার জন্য সাপোর্ট দিয়ে যাবে আর যদি রিডিং এ কোনো প্রকার কমতি দেখা যায় তাহলে তা USD ডলার এর জন্য ক্ষতিকারক হবে।

USDIndexWeekly

এই মুহূর্তে US ডলার একটি কারেক্টিভ সাপোর্ট চ্যানেল এর মধ্যে retrace করছে। এই retrace এর লাইন ব্রেক হলে তা মেইন সাপোর্ট ৯২ এর নিচে নেমে যাবে, আর এ লেভেলের সাপোর্ট (৯২) বিয়ারিশ ট্রেন্ড লাইন টেস্ট কে বেক আপ দেয়ার ক্ষেত্রে খুব ভালো ভুমিকা রখতে সক্ষম হয়।
united-states-inflation-cpi

Leave A Reply

Your email address will not be published.