Forex Trading Library

বিনিয়োগকারীদের জন্যে গোল্ডের পর্যবেক্ষণ

0 242

আর কতো দিন গোল্ডের ধারা উচ্চ পর্যায় থাকতে পারে?বছরের ডাটা এর উপর ভিত্তি করে Precious metal(ধাতু)২০% এর বেশী হার কাটতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

মার্কিন স্টক সূচক অনুযায়ী অন্যান্য পণ্য থেকে গোল্ডের পারফর্মেন্স খুব দ্রুত গতিতে পরিবর্তিত হতে পারে । টার্গেট সম্পর্কে বিশেষজ্ঞদের বিশ্লেষণ অনুযায়ী  বুলিশ রান এর অবস্থানের জন্য অন্যান্য পণ্য থেকে গোল্ড স্টক শক্তিশালী হতে পারে।

সাম্প্রতিক বুলিশ crowd এর যোগদানের জন্য Credit Suisse কে অন্তর্ভুক্ত করা যেতে পারে যা ২০১৭সালের প্রথম প্রান্তিকে গোল্ডের মূল্য $১৩৫০ টার্গেট দেখা যেতে পারে,BMO Capital বিশেষজ্ঞের মতে গোল্ড এই বছরের শেষের দিকে $১৪০০ পর্যন্ত বৃদ্ধিতে দেখা যেতে পারে,অন্যদিকে Goldman Sachs বলেন যে অবিশ্বাস্য ভাবে Precious metal এর পরিবর্তন দেখা যেতে পারে,যদিও এটি ঊর্ধ্বমুখী রয়েছে এবং মূল্য $১২০০,$১১৮০ এবং $১১৫০টার্গেট পর্যন্ত আসতে পারে আগামী ছয় বা ১২ মাসের মধ্যে।

সাপ্তাহিক CoT ডাটা অনুযায়ী উভয় ঘনিষ্ঠ ভাবে দেখা যেতে পারে এবং বুলিশ বৃদ্ধির জন্য গোল্ডের উপর প্রভাব পড়তে পারে,এবং গোল্ডের মূল্য কোন পর্যায় যেতে পারে সেটায় দেখার অপেক্ষা।অন্যদিকে খুব দ্রুত মার্কেট তার অবস্থানে ফিরে আসতে পারে বলে ধারনা করা যাচ্ছে।খুব শিগ্রহ USDJPY এর ভালো  ট্রেড দেখা যেতে পারে এবং ইয়েন সল্পসময়ের জন্য পরিবর্তন করতে দেখা যেতে পারে,Bojএর এপ্রিল মাসে নীতি অপরিবর্তন করার জন্য ডলার তার অবস্থানে ফিরে এসেছে বলে ধারনা করা যাচ্ছে এবং সাম্প্রতিক নেট Speculative এর জন্য ডলার দুর্বল পর্যায় রয়েছে যা গ্রিনব্যাক এ ১৮ মাস ধরে নিম্নবর্তীতে থেকে ৯৩ হ্যান্ডেল এ বন্ধ হতে দেখা গেছে এবং ধারনা করা যাচ্ছে খুব দ্রুত শক্তিশালী হতে পারে।

অন্যদিকে খুচরা ট্রেডারের জন্য এটি ঊর্ধ্বমুখীর দিকে দেখা যেতে পারে,এবং মার্কেটে সাম্প্রতিক লেভেল থেকে গোল্ডের বিক্রয় উপরের দিকে দেখা যেতে পারে।

গোল্ড-এর টেকনিক্যাল পরিবর্তন সমূহঃ-

সাপ্তাহিক চার্ট অনুযায়ী গোল্ড এর মূল্য  ১২৭৫-১২৮৪রেসিসটেন্স লেভেল এর কাছাকাছি ফিরে আসতে পারে।গত সপ্তাহে Doji এবং বিয়ারিশ এর বন্ধ থাকার কারণে গোল্ডের মূল্য এই লেভেল এ ফিরে আসতে সক্ষম হয়েছে বলে ধারনা করা যাচ্ছে।সাপ্তাহিক চার্ট অনুযায়ী Wedge প্যাটার্ন বৃদ্ধির জন্য গোল্ড ১২২৯ সাপোর্ট পর্যন্ত আসতে পারে আর এটি খুব গুরুত্ব পূর্ণ একটি লেভেল হিসাবে ধরা হচ্ছে।সাপ্তাহিক ভাবে যদি এই লেভেল এর নিচে ভাঙ্গতে সক্ষম হয় তাহলে সাম্প্রতিক শক্তিশালী অবস্থান থেকে নিম্নবর্তীতে আসতে পারে।

Gold – Weekly Chart, price moving in a rising wedge
Gold – Weekly Chart, price moving in a rising wedge

গোল্ড-সাপ্তাহিক চার্ট অনুযায়ী Wedge প্যাটার্ন মূল্য বৃদ্ধি পেতে পারে।

দৈনিক চার্ট অনুযায়ী মূল্য মধ্যমা লাইন থেকে পরিবর্তিত হয়ে ঊর্ধ্বমুখীর দিকে আসতে পারে,সাম্প্রতিক মূল্য মধ্যমা লাইন এর নিচ থেকে ভেঙ্গে ১২৭৯রেসিসটেন্স/সাপোর্ট/লেভেল নিচে আসতে পারে।যদিও এটা বাস্তবায়িত হয়নি,প্রাথমিক দিকে গোল্ডের মূল্য বিয়াশ এর নিম্নমুখীর কাছাকাছি দেখা যেতে পারে।অন্যদিকে সাম্প্রতিক Doji উচ্চ পর্যায় অবস্থানের জন্য গোল্ড ১২৬০ সাপোর্ট নিচে ঠেলাঠেলি করতে দেখা যেতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

Gold – Daily Chart: Price below 1279 resistance
Gold – Daily Chart: Price below 1279 resistance

গোল্ড-দৈনিক চার্ট অনুযায়ী মূল্য ১২৭৯ রেসিসটেন্স এর নিচে রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.