সাপ্তাহিক রিপোর্ট অনুযায়ী তেল লাভের দিকে এগিয়ে রয়েছে

0 2

আজকের অর্থনৈতিক ঘটনা:-

  • BRC দোকান মূল্যসূচক y / y -70% vs -2.0% পূর্বে
  • চীন Caixin সার্ভিস PMI 2 vs 51.4
  • জপানের নেতৃস্থানীয় সূচক 80% vs 99.90%
  • জার্মান ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন m / m -0.50% vs -80%
  • ইউরোজোন খুচরো PMI 2 vs 50.1 পূর্বে
  • যুক্তরাজ্য হাউজিং ইকুইটি প্রত্যাহার q / q -5 বিলিয়ন vs -9.2 বিলিয়ন

এরপরঃ-

  • কানাডা Ivey PMI
  • অশোধিত তেল উদ্ভাবন প্রতিবেদন
  • FOMC সদস্য Mester বক্তৃতা
  • FOMC সভা মিনিট
  • FOMC সদস্য Bullard বক্তৃতা

গতকাল মার্কেট ঝুঁকির সাথে ঢিলে ঢালা অবস্থায় বন্ধ হয় এবং চীন PMI সার্ভিস ৫২.২ পর্যন্ত ছিল পূর্বাভাস অনুযায়ী ফেব্রুয়ারী মাসে ঊর্ধ্বমুখী থেকে ৫১.৪ এবং ৫১.২ পর্যন্তে নিম্নমুখী ছিল।যদিও এশিয়ার মার্কেট শান্ত পর্যায় যা ২২৫ Nikkei নিম্নমুখী থেকে ০.১১% ক্ষতি মুখোমুখি ছিল,অন্যদিকে সাংহাই কম্পোজিট ০.০৮% ক্ষতিতে ছিল যাইহোক মার্কেট নম্রভাবে ইতিবাচক দিকে ছিল বলে ধারণা করা হচ্ছে।আজকে ট্রেডিং থেকে জাপানি ইয়েন শক্তিশালী অবস্থান থেকে ভালো কিছু লাভ করেছে,চার্ট অনুযায়ী মূল্য নিচে দিকে নেমে যেতে পারে এবং গতকাল ট্রেডিং নিম্নবর্তী ছিল ১১০.১১৫ পর্যন্ত। বর্তমান মূল্য USDJPY সাথে ফ্ল্যাট থেকে ০.০৩% পর্যন্তে ছিল এবং লেখার সমায় পর্যন্ত ট্রেডিং হয় ১১০.৪ পর্যন্ত।

অস্ট্রেলিয়ান ডলার AUDUSD সাথে মসৃণ ভাবে থেকে লাভ করে এবং অধিবেশন পরে ঊর্ধ্বমুখী ০.৭৫৬ থেকে পরিবর্তন করে মধ্যদিবসে নিম্নবর্তী ০.৭৫৩ দিকে ফিরে আসতে সক্ষম হয়েছিল এবং গতকাল মুদ্রা উচ্চতর সাপোর্ট থেকে নিম্নমুখী ০.৭৫১ কাছাকাছি ছিল।বর্তমান NZDUSD নিম্নবর্তী ০.২৬% পর্যন্তে এগিয়ে আছে এবং অধিবেশনের পরে এটি নিম্নমুখী থেকে মূল্য ০.৬৭৭ কাছাকাছি আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।গতকাল গ্লোবাল ডেইরি ট্রেড ডাটা অনুযায়ী নিউজিল্যান্ড ডেইরি মূল্য ২.১০% বৃদ্ধিতে ছিল এবং পরে সেটা ঊর্ধ্বমুখী থেকে -২.৯০% পর্যন্তে দেখা যায়।

জার্মান শিল্প উৎপাদন তথ্য অনুযায়ী ইউরোপে মার্কেট ফেব্রুয়ারী মাসে শুরু হয় পূর্বাভাস অনুযায়ী ০.৫০% পতনশিল থেকে বের হয়ে ১.৮০% ভালো একটি পর্যায় আসতে পারে বলে আশা করা যাচ্ছে।জানুয়ারী মাসের ডাটা অনুযায়ী নিম্নমুখী ২.৩০% থেকে ৩.৩০% ঊর্ধ্বমুখী ছিল এবং জার্মান অর্থনীতি মন্ত্রণালয় মার্চে একটি শক্তিশালী রিবাউন্ড সঙ্গে ছিল।ইউরোজোন খুচরো PMI তথ্য থেকে 49.2 আগের মাসের তুলনায় দুর্বল অবস্থান থেকে বেরিয়ে আসতে সক্ষম হয়েছিল।EURUSD এর আজকের লেনদেন খুব দুর্বল ছিল,বর্তমানে ০.৩০% নিচে ছিল এবং গতকাল ৳১.১৩৫ থেকে ১.১৪ কাছাকাছি ট্রেডিং হতে দেখা গেছে।

ব্রিটিশ পাউন্ড আজকের ট্রেডিং ০.৮৭% হারাতে পারে এবং ক্রমাগত ভাবে এটি খারাপের দিকে ঝুকে থাকতে পারে বলে ধারণা করা যাচ্ছে।GBPUSD ১.৪০১৯ কাছাকাছি ট্রেডিং হতে দেখা গেছে এবং গত ৫ সপ্তাহে এটার ট্রেডিং নিম্নমুখী ছিল।ইউরোপীয় ইকুইটি মার্কেট আজকের ট্রেডিং ঊর্ধ্বমুখী দিকে থাকতে পারে এবং জার্মান ডাক্স ০.১৩% পর্যন্ত লাভ করতে পারে যখন লন্ডন FTSE100 লেখার সমায় পর্যন্ত ০.৭৯% ছিল।

এনওয়াই ট্রেডিং সেশনের পরে মার্কেট শুরু হতে পারে এবং কানাডা Ivey পিএমআই পূর্বাভাস অনুযায়ী ৫৩.৪ থেকে ৫৪.৯ পর্যন্ত ঊর্ধ্বমুখী থাকতে পারে।সন্ধ্যার দিকে US অশোধিত তেল উদ্ভাবন রিপোর্ট অনুযায়ী এই সপ্তাহে ৩.১ মিলিয়ন বৃদ্ধি রিলিজ হতে পারে যা গত সপ্তাহে ২.৩ মিলিয়ন ব্যারেল ছিল। ডব্লিউটিআই অপরিশোধিত তেলের দাম বর্তমানে ০.৩৬% থেকে বৃদ্ধি পায়ে ট্রেডিং হয় ৳৩৬.৬৫ ব্যারেল।

এটি FOMC এর মার্চ 16thসভায় মিনিট সহ ফেড সদস্যদের Mester এবং Bullard থেকে বক্তৃতা দ্বারা চিহ্নিত করা হয়।গোল্ডের দাম FOMC মিনিট পরে দুর্বল দিকে এগিয়ে আছে,বর্তমানে এটি ১.০% নিচে আছে,গতকাল ভালো লাভ করে এবং এক আউন্স দিয়ে ৳১২১৮ লেনদেন হয় ।

 

 

START TRADING

or practice on DEMO ACCOUNT

Trading CFDs Involves high risk of loss