US গ্যাস লাইন থেকে বড় ধরনের চাহিদা লক্ষ্য করা যায়।

0 6

গতকাল WTI কার্ড অয়েল দাম নিম্নমূখী হয়ে -৩.৬% ছিল ধারনা করা হচ্ছে আগামী ১৫ সপ্তহাহে এটি থেকে প্রায় ৳৪২ ব্যারেল বাণিজ্য হবে বলে আশা করা যাচ্ছে।গতকাল দেখা গেছে যে আগামী ১৫ সপ্তহা যদি EIA’s কার্ড অয়েল বন্ধ থাকে তাহলে US Commercial stockpiles এটি থেকে বড় ধরণের লাভ করতে পারবে।সপ্তহা শেষে মার্চ ১৮তে কার্ড অয়েল ৯.৪মিলিয়ন উৎপাদন ছিল,অন্য দিকে ষষ্ঠ সপ্তহাহে এটি বৃদ্ধি পেয়ে ২.৫ মিলিয়ন আসে।অন্য একটা রিপোর্ট থেকে দেখা যায় যে আমেরিকান পেট্রোলিয়াম ইনস্টিটিউট থেকে ৮.৮ মিলিয়ন উৎপাদন হয়।Indicating commercial অনুযায়ী গ্যাস লাইন রেজারভ কমে ৪.৬ মিলিয়ন ব্যারেল আসছে বলে ধারণা করা হচ্ছে পরপর ৫ সপ্তহা এই প্রক্রিয় অব্যাহত থাকবে এবং ২ বছরের মধ্য এটি বড় ধরণের গ্যাস লাইয়েনের রিজার্ভ।

অয়েল সমাবেশে সাপ্লাই সাইড উপর উৎপাদন EIA ২.০% পতন লক্ষ্য করা যায় কিন্তু কোম্পানি যদি উৎপাদন বাড়িয় দেয় তাহলে এটি পূর্বের অবস্থানে ফেরা সম্ভাব। সাপ্তাহিক বেকার হিউজেস US তেল রিগ গণনা গত শুক্রবার থেকে শুরু হয়েছে এবং ধারনা করা হচ্ছে ৩ মাসের মধ্য এটি প্রথম বৃদ্ধি পাচ্ছে।

সোমবারের মাঝামাঝি সমায়OPEC সাধারণ সম্পাদক Abdullah al-Badri বলেন,freeze deal সাপোর্ট থাকার জন্য ইরান তেল উৎপাদন লক্ষণীয় মাত্রা পর্যন্ত যেতে পারে।OPEC সদস্যরা 17 এপ্রিল ভিয়েনায় এক সংবাদ সম্মেলনে জন্য নির্ধারিত করা হয়েছে এবং সাধারণ সম্পাদক বলেন যে তেলের দাম আবার আগের ইস্থানে ফিরে আসবে এবং এটি ঊর্ধ্বমুখে থেকে ৩০০ মিলিয়ন ব্যারেল সরবারাহ থাকবে,আশা করা যাচ্ছে অয়েল দাম আগের তুলনায় স্থিতিশীল থেকে সরবরহ করবে।

অনেক economicsমতে সম্প্রতি কানাডা তেলের দাম ঊর্ধ্বমুখে থেকে ২০১৬ সালে গড়ে৳৪০-৳৪২ হতে পারে এবং ২০১৭ সালে এটি ৳৫০ ওঠা নামা করতে পারে।

Crude Oil Technical Outlook(crude oil টেকনিক্যাল দিক সুমুহ)

সাপ্তাহিক চার্ট অনুযায়ী আমরা দেখতে পায় WTI crude oil দাম ৳৪৪ resistance থেকে ৳৪৪.৫ কাছাকাছি যেয়ে বন্ধ হয় এবং পরে ছোটখাটো সাপোর্ট জন্য এটির দাম ৳৩৮.২৫ হয়। ২০১৫ সালের ১৬ আগস্ট দাম কমে ৳৩৯.৮৬ আসে এবং এটি দাম কমে শর্ট টার্ম জন্য আবার বন্ধ হয়।অন্য দিকে উপরে৳৩৮.২৫ বন্ধ করার চেষ্টা করে এবং সেটা ৳৩২.৭ নিচে চলে আসে তবে এটি ট্রেড লাইন থেকে  ব্রেকআউট করে আবার আগের অবস্থানে ফিরে আসে।১৩ period RSI অনুযায়ী দাম কমে নিম্ন পর্যায় চলে আসে যা এখন পর্যন্ত লো সাপোর্ট থেকে ব্যাক করে এবং এটি এই মুহূর্তে ৳৩২.৭ আছে বলে জানা যায়।

Crude Oil Weekly Chart (Continuous Contract) – Biased to the downside with Hidden Bearish Divergence

দৈনিক চার্ট থেকে দেখা যায় যে গত শুক্রবার থেকে resistance 200 ছিল এবং 200MA থেকে প্রায় ৳৪২.২৩ পর্যন্ত লাভ হয়।বর্তমানে শর্ট টার্ম সাপোর্ট জন্য ৳৩৮.১০ থেকে বেড়ে ৳৩৮.২৫ আসতে পারে এবং এটি কমে যাওর সম্ভাবনা খূব কম।দৈনন্দিন টায়েম ফ্রেম WTI crude oil অপরিবর্তিত থাকবে এবং এই সপ্তাহে আমাদের টার্গেট অনুযায়ী এটি ৳৩২.৭ থাকবে।

Crude Oil (Continuous Contract) – Daily Chart, Dynamic resistance established near the 200D MA

১ ঘণ্টা চার্ট দেখলে আমরা দেখতে পায় যে ভবিষ্যত WTI crude oil ট্রেডিং দাম আমাদের সম্মাভব ডেলিভারি ৳৪০.৫০-৪০.৪০ সাপোর্ট থাকবে।একটি পরীক্ষা মাধ্যমে resistance ইস্তর কনফার্ম করে ফিরে আসে এবং ইন্ট্রাডে বিয়ারিশ জন্য এটি ৳৩৮.২৫-৩৮.১০ ট্রাম সাপোর্ট কাছাকাছি  থাকে।

Crude Oil (CL_6K, May Contract) – H1 Chart, break of support at $40.5/40.5 could see a dip to $38.25/38.10

START TRADING

or practice on DEMO ACCOUNT

Trading CFDs Involves high risk of loss