ছুটির দিন গুলিতে সুক্ষ ট্রেডিং এ মার্কিন জিডিপি অভান্তরে ফোকাস করছে

0 4

২০১৫ সালে চতুর্থ ত্রৈমাসিকে US কমার্স ডিপার্টমেন্ট আজ GDP তে চূড়ান্ত ভাবে প্রকাশ করা হবে।২০১৫ সালে US,GDP প্রবৃদ্ধি পেয়ে আগামী ৩ মাস এটি ১.০% অপরিবর্তিত থাকবে।আশা করা যাচ্ছে যে ক্রমবর্ধমান ভাবে এটি বাড়তে থাকবে এবং US GDP দ্বিতীয় সংস্করণ জন্য আনুমানিক ০.৭০% লাভ হবে।অনেক আগে থেকে দেখা যাচ্ছে যে পরবর্তী কিছু সপ্তহে এটি প্রথম ডাটা কোটার থাকতে পারে।২০১৬ সালের প্রথম ৩মাস US GDP  প্রবিদ্ধি পেয়ে -১.৫০% থেকে বেড়ে ২.১০% ছিল এবং ২০১৫ সালে এটি Q4 চিল।আনুমানিক ভাবে US উৎপাদন খাত থেকে প্রথম ৩ মাসে ১.৫০% লাভ করে শান্ত থাকে এবং গতকাল দেখা গেছে যে ফেব্রুয়ারী মাসে US ডলার বৃদ্ধি জন্য কম্পানি টেকসই পণ্য গুলি অর্ডার ২.৮০% নিচে চলে আসে আর এটি রপ্তানির downside উপর চাপ পরতে পারে।

১৬ই মার্চ FOMC সভায় US ফেডারেল রিজার্ভ থেকে হার অপরিবর্তন করে যা ০.২৫%-০.৫০% dovish করে এবং এটি US শক্তিশালী ডলার বন্ধ ঘোষণা করা হয়।যায়হোক এপ্রিল মাসে FOMC এবং ফেড সদস্যদের এক সংবাদ সম্মেলন বলেন কোয়ার্টার বৃদ্ধি মুলাত এই আয়োজন,এই  সপ্তাহে অর্থনৈতিক ডাটা দুর্বল জন্য ডলার ভালো কিছু লাভ করতে পারে।

US অর্থনৈতিক ডাটা উপর ভিত্তি করে একটি  পূর্বাভাস দেন যে আটলান্টা ফেডারেল রিজার্ভ জিডিপি তে সাপ্প্রতিক সমায় ১.৪০% বৃদ্ধি পায়।

Atlanta Fed GDPNow Forecasts 1.4% Q1’16 US GDP Growth

প্রধান ট্রেডিং জন্য অধিকাংশ মার্কেট আজ শান্ত থেকে বন্ধ হয়ে যাওর সম্ভাবনা বেশি। মার্কিন বন্ড এবং ইকুইটি মার্কেট ট্রেডিং সহজ থাকা জন্য আজ বন্ধ হয় বলে আশা করা হচ্ছে।

Atlanta Fed GDPNow Forecasts 1.4% Q1'16 US GDP Growth
Atlanta Fed GDPNow Forecasts 1.4% Q1’16 US GDP Growth

এর আগে আজ সকালে জাপানের consumer মূল্যস্ফীতি ডাটা Boj’s core CPI 1.10% মুদ্রণ দেখা যায় এবং ধারণা করা হচ্ছে জানুয়ারি মাসে নাকি এই একয় অবস্থা ছিল। এ দুই মাস মুদ্রণ কোর সিপিআই ১.১০% ছিল যা পরে ডিসেম্বরে ভোক্তা মূল্য 1.20% ছিল এবং জানুয়ারি মাসে সেটা আবার খারাপ ১.১০% দিকে যায়।খুব তাড়াতাড়ি QQE সম্প্রসারণ হিসাবে BoJ এপ্রিল মাসে মুদ্রানীতি সভায় আসতে পারে এবং BoJ এই নীতিমালার সন্ধেহ নিয়ে পদক্ষেপ নিতে পারে বলে ধারণা করা যাচ্ছে।

EURUSD এশিয়ান ট্রেডিং সেশনের জন্য অধিকাংশ ফ্ল্যাট দাম এই সপ্তহায় শুরু থেকে কমতে থাকে এবং গতকাল আমরা দেখতে পায় চার দিন পরে DOJI  ক্যান্ডেলস্টিক প্যাটার্ন সঙ্গে বন্ধ হয়ে যায়।এই পর্যন্ত দাম ঊর্ধ্বমুখী থাকে এবং 2nd মার্চ এটি ১.০৮২৫ নিচে আসে অন্য দিকে 17 মার্চ এটি highs করে ১.১৩৪২ আসে ধারণা করা হচ্ছে এটি highs থেকে ৩৮.২% ফিভ ইস্তর পর্যন্ত আসে। এটি অসম্ভাব্য যে EURUSD আজকের লেনদেন অনেক বেশি এবং এটি ১.১৩০ Resistence সহ্য করার ক্ষমতা রাখে।

EURUSD (1.1163): Doji near 38.2% Fib Retracement

EURUSD (1.1163): Doji near 38.2% Fib Retracement

17th মার্চ অবিচলিত ভাবে USDJPY দাম কমে ১১০.৬৭২ এর নিচে স্পর্শ করে।বর্তমান USDJPY ১১৩ কাছাকাছি লেনদেন হয় কিন্তু ১১২.৯০১ একটি বুলিশ DOJI বিয়াস জন্য এটি দাম উপরের দিকে যায়।

USDJPY (113): USDJPY needs to close above the doji high
USDJPY (113): USDJPY needs to close above the doji high

USDJPY (113): USDJPY needs to close above the doji high

সাপ্তাহিকের ভিত্তিতে উভয় EURUSD এবং USDJPY বার একটি  অবিশ্বাস সিগন্যালিং ভিতর ব্রেকআউট করে আর সম্ভাব্য উপায় এটি এই সপ্তাহে বন্ধ হয়ে যায়।

START TRADING

or practice on DEMO ACCOUNT

Trading CFDs Involves high risk of loss