Forex Trading Library

FX এর সপ্তাহঃ ৩য় প্রেসিডেন্সিয়াল বিতর্ক প্রতিযোগিতা, ECB এবং BoC এর মিটিং

0 205

ECB  মনেটারি পলিসি

গত সপ্তাহের পর GBP এর মধ্যে strong কারেন্সি মুভ করে যেখানে এ সপ্তাহে কোনো বড় অথবা মেজর ইকোনোমিক রিলিজ হওয়ার কোনো আশঙ্কা করা হচ্ছেনা। অন্যদিকে যদি ব্রেক্সিটকে নিয়ে আবারও আলোচনা হয়ে থাকে তাহলে GBP তে আরও প্রেশার পড়তে পারে বলে ধারনা করা হচ্ছে। গত শুক্রুবারের ফ্ল্যাশ ক্র্যাশ করার পর এবং ৬% লস করার পর GBP আবারও রিকাভার করে যা কিনা $১.২৪ এর উপরে ক্লোজ হয়। এখন প্রশ্ন হচ্ছে GBP কি কোন আশার কিছু দেখতে পাবে কি না যদি কিনা প্রাইস এ সপ্তাহে একই থাকে।

৩য় প্রেসিডেন্সিয়াল বিতর্ক প্রতিযোগিতা

৩য় এবং শেষ প্রেসিডেন্সিয়াল বিতর্ক প্রতিযোগিতা আগামি ১৯ অক্টোবর ৯টায় লাস ভেগাস এ ইউনিভার্সিটি নেভাডা তে অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেহেতু বিগত ২টি বিতর্ক প্রতিযোগিতায় হিলারি বিজয়ি হয়েছিলেন টাই এই শেষটিতে সকলেই গুরুত্বপূর্ণভাবেই দেখবেন। এই বিতর্ক প্রতিযোগিতাটি ১৫ মিনিট করে ৬টি ভাগে ভাগ হয়ে অনুষ্ঠিত হবে যার মধ্যে ইমিগ্রেশন, ইকোনমি, সুপ্রিম কোর্ট, বৈদেশিক হট স্পট এবং প্রেসিডেন্ট হওয়ার জন্য ফিটনেস ব্যাপারগুলো নিয়ে আলোচনা করা হবে।

ক্যানাডিয়ান ডলার এর ব্যাস্ত সপ্তাহ

ব্যাংক অব ক্যানাডা এই বুধবারে মনেটারি পলিসি মিটিং এর জন্য মিটিং করবে। ইন্টারেস্ট রেটে কোনো প্রকার পরিবর্তন দেখা যাবে না যা কিনা ০.৫০% এ অবস্থান করবে। এ সপ্তাহে যেহেতু ক্যানাডিয়ান ডলার এর জন্য ব্যাস্ত তাই এটি মাসিক ইনফ্লেশন ডাটা এবং রিটেইল সেলস এর দিকেও ফোকাস করবে।

US ইনফ্লেশন এবং হাউজিং মার্কেট ডাটা

এ সপ্তাহটা ডলার এর জন্য খুবই ব্যস্ত সপ্তাহ ছিল যেখানে গত মঙ্গলবারের ইনফ্লেশন ডাটা key পয়েন্ট হিসেবে ছিল। হেডলাইন ইনফ্লেশন ০.৩০% এ বাড়তে পারে বলে ধারনা করা হচ্ছে যেখানে কোর CPI ০.২০% এ বেড়ে উন্নিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। হাউজিং ডাটা এ সপ্তাহে বিল্ডিং এর অনুমোদন নিয়ে হাজির হবে যেখানে হাউজিং এবং বিদ্যমান বাড়ি সেলস একই থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে।

GBP এখন ইনফ্লেশন, জবস, এবং রিটেইল সেলস এর ভরসায়

ইকোনোমিক ডাটা থেকে দেখা যায় যে এ মাসে এবং পরবর্তী মাসগুলোতে ইনফ্লেশন ০.৯০% এ বেড়ে উন্নিত হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

অন্যদিকে  ফ্যাক্টরি গেইট এর ইনফ্লেশন বাড়ার আশঙ্কা করা হচ্ছে। গত শুক্রবারে ব্যাংক অব ইংল্যান্ড বলে যে যদি ইনফ্লেশন ২% টার্গেট এরও বেশি হয় তাহলে তা সহনশীলভাবে মেনে নিতে তারা ইচ্ছুক।

ওইয়েজ (পারিশ্রমিক) এখন UK জব এর জন্য খুবই গুরুত্বপূর্ণ ফেক্টর এবং সাম্প্রতিকালে দেখা যাচ্ছে যে এটি স্লোডাউন এর সঙ্কেত দিচ্ছে। গত সেপ্টাম্বর এ UK এর গড় সাপ্তাহিক আয়ের ইন্ডেক্স ২.৩০% এ উন্নিত হওয়ার আশঙ্কা করা হচ্ছিলো যা কিনা গত আগস্ট এ একই হারে বাড়তে দেখা যায়।

Leave A Reply

Your email address will not be published.