Forex Trading Library

FXএর টেকনিক্যাল পরিবর্তন সমূহঃEURUSD,head এবং shoulders প্যাটার্নে ঘটিত হতে পারে

0 179

মূল পয়েন্ট:

  • EURUSD সম্ভাবত head এবং shoulders প্যাটার্নে গঠিত হতে পারে এবং ১.০৮ এর নিম্নবর্তীতে দেখা যেতে পারে বলে আশা করা যাচ্ছে।
  • USDCAD সম্ভাবত ১.২৮৬৫ এর কাছাকাছি থেকে পরিবর্তিত হতে পারে এবং নতুন ভাবে সংশোধনের মাধ্যমে শুরু হতে পারে।

EURUSD:EURUSD ১.১৩৭৩-১.১৩২০ সাপোর্ট/রেসিসটেন্স এর কাছাকাছি doji গঠিত হতে পারে।বিয়ারিশের অবস্থানের জন্য মূল্য ১.১৩২০ এর নিচে দৈনিক ভাবে বন্ধ হতে দেখা যাচ্ছে এবং বিয়ারিশ অবস্থানের জন্য নিম্নমুখীতে শুরু হতে পারে।দৈনিক এবং সাপ্তাহিক চার্ট অনুযায়ী মূল্য ১.০৮ এর নিম্নবর্তীতে থেকে head এবং shoulder প্যাটার্ন দেখা যেতে পারে।অন্যদিকে যদি ১.১১৫৭ এর নিচে বন্ধ থাকে তাহলে এই লেভেল থেকে পরিবর্তিত হয়ে ১.১০৫-১.১০২৮ সাপোর্ট পর্যন্ত আসতে পারে। উর্দ্ধমুখি থেকে মূল্য ১.১৩৭৩-১.১৩৫৫ রেসিসটেন্স লেভেল এর কাছাকাছি দেখা যেতে পারে ,এবং মূল্য যদি এই জোনের উপর থেকে পরিবর্তিত হয় তাহলে EURUSD মার্চ মাসে ১.১৪৯০ এর উচ্চ পর্যায় কে চ্যালেঞ্জ করতে পারে বলে আশা করা যাচ্ছে।

 

EURUSD (1.135) - Potential head and shoulders in the making
EURUSD (1.135) – Potential head and shoulders in the making

EURUSD(1.135)-সম্ভাবত head এবং shoulders প্যাটার্ন গঠিত হতে পারে।

USDJPY:USDJPY খুব দ্রুত 29th এপ্রিল ১০৬.৪০ এর কাছাকাছি অবস্থান কে পরীক্ষা করতে পারে।যদি মূল্য এই লেভেল এর উপরে অবস্থান করে তাহলে USDJPY ১০৮.১৮-১০৭.৭০ সাপোর্ট/রেসিসটেন্স লেভেল এর কাছাকাছি দেখা যেতে পারে।দৈনিক যদি এই লেভেল এর উপরে বন্ধ থাকতে সক্ষম হয় তাহলে USDJPY বড় ধরনের পরিবর্তনের মাধ্যমে ১১৬ রেসিসটেন্স পর্যন্ত আসতে পারে বলে আশা করা যাচ্ছে।অন্যদিকে যদি ১০৮.৮০ এর উপরে অবস্থান করে তাহলে পরবর্তীতে ১১১.০ রেসিসটেন্স আসতে পারে, যা গত কয়েক সপ্তাহ আগে পরীক্ষা করতে সক্ষম হয়েছিল। USDJPY পরিবর্তিত হয়ে সল্পসময়ের মধ্যে ১১১.০ এবং ১০৮.৮০ লেভেল পর্যন্ত দেখা যেতে পারে।অন্যদিকে যদি ১০৮.৮০ এর নিচে নেমে যায় তাহলে USDJPY এর মূল্য সম্ভাবত দুর্বল পর্যায় ১০৫ এর নিম্নবর্তীতে দেখা যেতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

USDJPY (107.7) - Consolidation below 111.0 if prices close above 108.18 support/resistance
USDJPY (107.7) – Consolidation below 111.0 if prices close above 108.18 support/resistance

USDJPY(107.7)-যদি মূল্য ১০৮.১৮ সাপোর্ট/রেসিসটেন্স এর উপরে বন্ধ হয় তাহলে ১১১.০ এর নিচে দেখা যেতে পারে।

GBPUSD:GBPUSDদ্রুত গতিতে ১.৪৫-১.৪৪ লেভেল পর্যন্ত দেখা যেতে পারে।তবে,পরবর্তীতে উর্দ্ধমুখি থেকে সম্ভাবত ১.৪৫১২ রেসিসটেন্স লেভেল এর উপরে বন্ধ হতে পারে।সল্পসময়ের মধ্যে মূল্য উর্দ্ধমুখি চ্যানেলে পরিবর্তিত হতে পারে।GBPUSD খুব শিগ্রিই উর্দ্ধমুখিতে পরিবর্তিত হয়ে ১.৪৬৬৮ রেসিসটেন্স পর্যন্ত আসতে পারে,অন্যদিকে যদি বিয়াস অবস্থান করে তাহলে উর্দ্ধমুখী থেকে পরিবর্তিত হয়ে ১.৪৫১২ সাপোর্ট লেভেল এর উপরে আসতে পারে বলে আশা করা যাচ্ছে।আবার যদি GBPUSD ১.৪৫১২ এর উপরে অবস্থান করতে ব্যর্থ হয় তাহলে এখান থেকে পরিবর্তিত হয়ে নিম্নমুখী ১.৪২০ পর্যন্ত আসতে পারে এবং ঝুকির মুখোমুখি থাকতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

GBPUSD (1.45) - Further upside if prices close above 1.451
GBPUSD (1.45) – Further upside if prices close above 1.451

GBPUSD(1.45)-মূল্য যদি ১.৪৫১ এর উপরে বন্ধ হয় তাহলে পরবর্তীতে উর্দ্ধমুখিতে দেখা যেতে পারে।

USDCAD:USDCAD নিম্নবর্তীতে অব্যাহত রয়েছে এবং মূল্য ১.২৮৬৫ এর নিচে অবস্থান করছে।গত সপ্তাহের এনালাইসিস অনুযায়ী,cup এবং handle প্যাটার্ন এর সাথে ১.২৮৬৫ এর কাছাকাছি অবস্থানের সম্ভাবনা রয়েছে।অন্যদিকে বুলিশ পরিবর্তন অথবা সাম্প্রতিক doji লেভেল পরিবর্তন করতে সক্ষম হয় তাহলে পরবর্তীতে USDCAD উর্দ্ধমুখিতে দেখা যেতে পারে এবং ১.৩১৩ এর উপরে অবস্থান করতে সক্ষম হয় তাহলে সংশোধনের মাধ্যমে দীর্ঘ মেয়াদী ভাবে ১.৩৬৯০লেভেল শুরু হতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

USDCAD (1.282) - Watch for possible reversal at current levels
USDCAD (1.282) – Watch for possible reversal at current levels

USDCAD(১.২৮২)-এর মূল্য সাম্প্রতিক লেভেল থেকে পরিবর্তিত হতে পারে।

USDCHF:সাম্প্রতিক নিম্ন মধ্যমা লাইন বন্ধ থাকার জন্য শক্তিশালী সাপোর্ট এর কাছাকাছি ট্রেডিং হতে পারে।যদি ০.৯৭৭৪০ রেসিসটেন্স/সাপোর্ট এর উপরে বন্ধ হয় তাহলে পরবর্তীতে উর্দ্ধমুখিতে পরিবর্তিত হয়ে ০.৯৯২৮ লেভেল পর্যন্ত আসতে পারে বলে আশা করা যাচ্ছে।অন্যদিকে যদি ০.৯৭৭৪ রেসিসটেন্স লেভেল এর উপরে বন্ধ করতে ব্যর্থ হয় তাহলে পরবর্তীতে মূল্য দুর্বল পর্যায় ০.৯৫৪০ লেভেল দেখা যেতে পারে বলে ধারনা করা যাচ্ছে।

USDCHF (0.970) - Close above immediate resistance at 0.97740 could see further upside to 0.9928
USDCHF (0.970) – Close above immediate resistance at 0.97740 could see further upside to 0.9928

USDCHF(0.970)-খুব শিগ্রিই মূল্য যদি ০.৯৭৭৪০ রেসিসটেন্স এর উপরে বন্ধ হয় তাহলে পরবর্তীতে উর্দ্ধমুখি ০.৯৯২৮ লেভেল দেখা যেতে পারে।

Leave A Reply

Your email address will not be published.