ট্রেডিং Sudoku puzzles ৫টি বিষয়,আপনিও শিখতে পারেন

Apr 26, 2:54 pm
Sudoku trading

সুডোকু সাথে ট্রেডিং কোন সম্পর্ক হতে পারে না কিন্তু ধাঁধা সাথে কিছু মিল উপলদ্ধি করা হয়,যা  ভুল থেকে আপনার খেলা শুরু করতে পারেন এবং কনটেক্সট অন্যান্য ব্লক দিকে তাকিয়ে মিলিয়ে নিতে পারেন।এখানে ট্রেডিং জন্য সুডোকু ৫টি গুরুত্বপূর্ণ পাঠ্য দেওয়া হল,চাইলে আপনিও শিখতে পারেন।

সুডোকু ধাঁধা বেশ দীর্ঘ সমায় কাছাকাছি রয়েছে যা ১৮ শতকে ফিরে স্থির রয়েছে এটি ল্যাটিন স্কোয়ার নামে পরিচিত ছিল,সহজে ধাঁধা খুঁজছেন এটি ৯x৯ বর্গ সমন্বয়ে গঠিত।সুডোকু খেলার জন্য প্রতিটা বর্গক্ষেত্র পূরণ করার প্রয়োজন যাতে প্রতিটা সারিতে একটা সংখ্যা থাকবে ,কলাম এবং ব্লগে ১ থেকে ৯ পর্যন্ত সংখ্যা ছাড়া পুনারাবৃত্তি কোন সংখ্যা বসবে না,সুডোকু মানে জাপানি একক সংখ্যা।

সুডোকু ধাঁধা খুব সহজে পরিকল্পনা থেকে আসতে পারে যা এক মিনিটের মধ্য সমাধান করতে পারেন যদি ১ ঘণ্টা বা তার ও বেশী সমায় গ্রহন না করেন ,সুডোকু ধাঁধা দ্রুত সমাধান দিতে পারবেন যখন আপনার মন কাজের উপর অবস্থান করবে।ধন্যবাদ সর্বশেষ স্মার্টফনের জন্য,সুডোকু ধাঁধা আপনিও ডাউনলোড করতে পারেন এবং যেকোনো সমায় যেকোনো স্থানে খেলা শুরু করতে পারেন

কিন্তু সুডোকু ট্রেডিং সাথে কি সম্পর্ক আপনি হয়তো জিজ্ঞাসা করতে পারেন,১সপ্তাহা বা ১ মাসের জন্য সুডোকু খেলুন এবং এটা খুব গোপনীয় যে বেশ কিছু মূল্যবান পাঠ্য এই ধাঁধা খেলা থেকে শেখা যাবে যা আপনি মার্কেটের পাশাপাশি প্রয়োগ করতে পারবেন

একটা ছোট ভুল দ্রুত snowball মধ্য সম্পূর্ণ জগাখিচুড়ি করে দিতে পারে 

1-Startover

সমায়ের শুরু বা ভুল সংখ্যা অনুসন্ধান করতে পারেন

কখনও কখনও আপনি বুঝতে পারবেন না যে আপনি কঠিন স্তরের উপর নির্ভর করে ভুলের মাঝে আছেন এবং আপনি সম্পূর্ণ খালি স্কোয়ার পূরণ করার চূড়ান্ত পর্যায় এসেছেন।এই সমায়ের দ্বারা শুধুমাত্র বাম পাশের ধাঁধা পরিস্কার ভাবে মুছে ফেলুন এবং আবার নতুন করে শুরু করুন

ট্রেডিং প্রসঙ্গে এটি বোঝা খুব কঠিন কোন বিষয় না,ছোট একটি ভুল যা স্বল্প বা দীর্ঘ পর্যায় সহজে হতে পারে এবং মূল্য খুব খারাপ পর্যায় থেকে ঘুরে তোমাদের বিরুদ্ধে বড় কোন প্রক্রিয়া কমানো যেতে পারে,অথবা এটা শুধুমাত্র বিজয়ীদের মূল্য কাটিং জন্য সহজ হতে পারে এবং উপরের দিকে চাপ প্রয়োগ করা যেতে পারে।ছোট একটা ভুলের ফলাফল আপনার ট্রেডিং ইকুইটি সম্ভাব্য ঝুঁকি হতে পারে অথবা আপনি কঠিন কোন সিদ্ধান্ত নিতে পারেন যা বড় কোন ক্ষতি চেয়ে মূলত আপনার অবস্থান থেকে পরিবর্তন করে বন্ধ হতে পারে।

ব্যতিক্রম এই বক্স নিয়ে চিন্তা করুন

Sudoku trading

মধ্যমা এবং নিচের অংশের ডান দিকে ব্লক ‘৩’ স্থাপন করুন এবং অন্য বাক্সে,সারি ও কলামে খুজতে থাকুন

এই আক্ষরিক পাঠ্যটি ,যারা সুডোকু খেলেছেন তারা জানতে পারেন।এটা সাহায্য করবে চিন্তার সঙ্গে সঠিক চোখের।বেশিরভাগ সমায় উত্তর খুব সুস্পষ্ট কিন্তু প্রায় সমায় ঘোলাটে মনে হয়।যখন আপনি  অনিশ্চিতভাবে সংখ্যা স্কোয়ার মধ্য থেকে কেবল মাত্র সংশ্লিট সারি বা কলাম লক্ষ্য করেন এখান থেকে অনেক প্রয়োজনীয় দৃষ্টিকোণ পেতে পারেন।

ট্রেডিংয়ের,পর্দা অনেক সমায় আপনার দিকে রায় দিতে পারেন,চার্ট থেকে একটি বিরতি গ্রহন করতে পারেন এবং ফ্রেশ দৃষ্টিকোণ সঙ্গে আপনার কৌশাল সীমাবর্তী এবং বিশেষত সমায়ে নির্বাচন করতে পারবেন যখন সমাধান/কারন খুব স্পষ্ট।

বর্জন প্রক্রিয়াঃ

3-Process-Elimination

বর্জন প্রক্রিয়া দ্বারা ‘৩’ স্থাপন করুন

সারি এবং কলাম এ স্কোয়ার সংখ্যার অধিকাংশই কেবল বর্জন প্রক্রিয়া স্থাপন করা যাবে,কারন কোন সংখ্যা একটি ব্লক, সারি এবং কলামের মধ্যে পুনরাবৃত্তি করা যেতে পারবে না,বর্জন একটি সহজ পদ্ধতি ব্যবহার করতে পারেন এবং  আপনি অনেক সময় সংরক্ষণ করতে পারেন এছাড়াও আপনাকে সাহায্য করবে  অনেক দ্রুত সুডোকু ধাঁধার সমাধান করার জন্য

যখন ট্রেডিং কারণ যায় হোক না কেন ব্যবসায়ীদের আরো জটিল সেট আপ শিকার হতে পারে,কেন আপনি ঝুঁকি নিবেন আপনার অর্থের একটি কারেন্সি পেয়ার সাথে যা স্বীকার হতে পারে জটিল বিষয় যখন আপনি সহজে ফোকাস করতে পারেন উচ্চ সম্ভাবনা সেট আপ যেখান থেকে আপনি সঠিক ভাবে অর্থ উপার্জন করতে পারেন

বা কেন আপনি  ট্রেডিং 5 বিভিন্ন কারেন্সি পেয়ারে ফোকাস উপর ফোকাস হারাবেন যখন শুধুমাত্র আপনার অবস্থানের নির্মাণের উপর ফোকাস করা হবে?

শুধু সুডোকু মত, পরবর্তী সময়ের জন্য সবচেয়ে জটিল স্কোয়ার (বা ট্রেডিং সেট আপ) ছেড়ে এবং আরো সুস্পষ্ট ও সহজ অবস্থানের উপর পুঁজি করার চেষ্টা করুন।

সবকিছু পরস্পরের হয়ঃ

Sudoku trading

৮ সুডোকু সঙ্গে,সংখ্যা এবং তার বসানো গুরুত্বপূর্ণ যেমন ব্লক, সারি এবং কলাম, যা ঘুরেফিরে  পাশাপাশি অবশিষ্ট স্কোয়ার অন্যান্য সংখ্যার প্রভাবিত করে interconnects হয়। সম্ভাব্য বসানো interconnecting এবং ব্লকের অন্যান্য সংখ্যার ফলাফল প্রভাবিত হয়।

এটা সত্য যে পরবর্তীতে আপনি ট্রেড এ আরও ভাল কিছু করতে পারবেন,ন্যায়বিচার ঊর্ধ্বগামী হয় কিন্তু এটি কি আর গোল্ড হয়? নিশ্চয় কিছু দিতে পেয়েছিলাম, পরস্পরসংযুক্ত মেয়াদী আর্থিক বাজারে তাত্পর্যপূর্ণ হল,সম্ভাবনা মাত্র ৫০-৫০ কারেন্সি পিয়ার আপনি পূর্বাভাস অনুযায়ী সরাতে পারেন। কিন্তু আন্ত বাজার বিশ্লেষণ সঙ্গে,এমনকি এখান থেকে বৃহত্তর পর্যায় বৃদ্ধি পাওয়ার  সম্ভাবনা রয়েছে এবং এভাবে আপনার বিশ্লেষণের উপর আস্থা রেখে লাভ করতে পারেন।

সম্ভাব্যতা নিশ্চয়তা নয়ঃ

5-Probability

সম্ভাব্য সুযোগ যে ৮ (বৃত্তাকার), সঠিক, কিন্তু নির্দিষ্ট নয় যখন ৮ (বর্গ) যে অবস্থান নেয়

এটি সম্ভাবত সবচেয়ে বড় শিক্ষা হয়,যদি উচ্চ সম্ভাবনা  একটি নির্দিষ্ট সংখ্যক ব্লক মধ্য উপজুক হতে পারে,এটা অবশ্য নির্দিষ্ট নয়। ব্যবসায়ীদের, বিশেষ করে যারা চার্ট বা ক্যান্ডেলস্টিক প্যাটার্ন দিয়ে ট্রেড হিসাব করেন, এটা বোঝার জন্য গুরুত্বপূর্ণ যে সম্ভাব্যতা নিশ্চয়তা মানে এই নয়।

সহজ ভাষায় এটা করা, একটি বিয়ারিশ ক্যান্ডেলস্টিক প্যাটার্ন  উচ্চ সম্ভাবনা যে দাম পড়ে যাওয়া উপলদ্ধি করা হয়,কিন্তু কোন গ্যারান্টি আছে যে দাম পড়া উচিত নয়।

এই বিন্দু বুঝতে সমালোচনামূলক ব্যবসায়ীদের একটি বিকল্প ট্রেডিং প্ল্যান আছে বা আরও বেশী গুরুত্বপূর্ণ ভাবে করার জন্য বুদ্ধিমান যখন বা যেখানে সম্ভাব্যতা পৃথক্ স্খলন হয় এবং স্বীকার করেন যে আপনি ভুল ছিলেন এবং এইভাবে আপনার লোকসান দ্রুত কাটা হয়েছে।

(Visited 37 times, 1 visits today)